১৬ মে, ২০২৪

Rain: বৃষ্টিতে ভিজল উত্তরবঙ্গ, দার্জিলিং, কালিম্পং-এর বেশ কিছু জায়গায় বৃষ্টি দুপুরে
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-19 18:37:56   Share:   

দক্ষিণবঙ্গ (North Bengal) যখন তাপে তপ্ত হয়ে যাচ্ছে, তখন উত্তরবঙ্গে বেশ কিছু জায়গায় শুরু হলো বৃষ্টি (Rain)। আবহাওয়া দফতরের পূর্বাভাস সত্যি করে বৃষ্টি শুরু হলো দার্জিলিং (Darjeeling), কালিম্পং-এর বেশ কিছু এলাকায়। বুধবার ওই এলাকার বেশ কিছু জায়গায় মাঝারি বৃষ্টিপাত হয়েছে বলে সূত্রের খবর।

দক্ষিণবঙ্গে যখন তাপের জেরে জেরবার অবস্থা, তখন উত্তরবঙ্গের এই বৃষ্টিতে কিছুটা স্বস্তিতে উত্তরবঙ্গের বাসিন্দারা। এদিকে যেমন দক্ষিণবঙ্গ বৃষ্টির দিকে তাকিয়ে, তখন বৃষ্টি উপভোগ করছে উত্তরবঙ্গ। যদিও তেমনটাই পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল, বুধবার থেকে আগামী শনিবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং-সহ পাহাড়ি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সেই সঙ্গে চলবে বজ্রপাত এবং শিলাবৃষ্টিও। সেই মোতাবেক বুধবার দুপুর থেকেই পাহাড়ের বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। কালিম্পং জেলার ঝান্ডি, গরুবাথান-সহ বিভিন্ন এলাকায় শুরু হয় বৃষ্টি। তার ফলে এই গরমে স্বস্তি ফিরেছে উত্তরবঙ্গে। সিকিম আবহাওয়া দফতরের অধিকর্তা গোপীনাথ রাহা বলেন, ‘পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টিপাতের সঙ্গে শিলাবৃষ্টিও হবে পাহাড়-সহ সমতলে। আগামী কয়েকদিন এই বৃষ্টি চলবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি-সহ উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়।’ এরফলে তাপমাত্রা খানিকটা কমবে বলেও জানিয়েছেন তিনি।


Follow us on :