০৯ মে, ২০২৪

Weather: নেই ভারী বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন বিশ্বকর্মা পুজোয় কেমন থাকবে বঙ্গের আবহাওয়া
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-17 14:40:49   Share:   

রবিবারও রোদ ঝলমলে আকাশ। নেই বৃষ্টির (Rain) দেখা। আবারও অস্বস্তিকর গরমে রাজ্যবাসী। বিশ্বকর্মা পুজো ও গণেশ চতুর্থীতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে (Weather Update)। বঙ্গোপসাগরে সম্ভাব্য ঘূর্ণাবর্তের জেরেই এই পরিস্থিতি তৈরি হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। আপাতত কোনও ভারী বৃষ্টির (Heavy Rain) পূর্বাভাস নেই।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, সোমবারেও সবকটি জেলাতেই হালকা বৃষ্টি হতে পারে। কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই, আগেকার কয়েকদিনের মতোই। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা কিছুটা বাড়লেও, তারপরে তাপমাত্রা কিছুটা হ্রাস পাবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। সোমবার সবকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আপাতত ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও কিছুটা বাড়লেও, তারপরে তাপমাত্রা কিছুটা হ্রাস পাবে।

হাওয়া অফিস সূত্রে আরও জানা গিয়েছে, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শনিবার যা ছিল ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ, সর্বনিম্ন ৬৫ শতাংশ।


Follow us on :