১৫ এপ্রিল, ২০২৪

Sheikh Shahjahan: ঘর ভাঙচুর, টাকা লুঠ! শেখ শাহজাহানের বিরুদ্ধে নতুন এফআইআর সন্দেশখালি থানায়
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-26 17:08:17   Share:   

শেখ শাহজাহানের গ্রেফতারিতে কোনও বাধা নেই। স্পষ্ট জানাল কলকাতা হাইকোর্ট। যা রীতিমত চাপ বাড়ছে শাসকদলের উপর। এই অবস্থায় নতুন করে সন্দেশখালির 'বেতাজ বাদশা' শেখ শাহজাহনের বিরুদ্ধে এফআইআর দায়ের করল রাজ্য পুলিস। গৌর দাস নামে এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে করা হয়েছে এই এফআইআর বলে জানা গিয়েছে।

পুলিস সূত্রে জানা গিয়েছে, শেখ শাহজাহানের বিরুদ্ধে ভয় দেখানো-ঘর-বাড়ি ভাঙচুর সহ একাধিক ধারা দেওয়া হয়েছে। পাশাপাশি নয়া এফআইআরে ৮০ হাজার টাকা লুটের মতো অভিযোগ রয়েছে 'বাদশা'র বিরুদ্ধে। অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে বসিরহাট জেলা পুলিস।

উল্লেখ্য, আজ সোমবার সন্দেশখালির ঘটনায় কলকাতা হাইকোর্টের তোপের মুখে পড়তে হয় রাজ্য-প্রশাসনকে। যা নিয়ে চরম অস্বস্তি। যদিও দীর্ঘ শুনানি শেষে শেখ শাহজাহানকে গ্রেফতার করার উপর আদালতের কোন স্থগিতাদেশ নেই বলে জানিয়ে দেন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। সন্দেশখালির অশান্তির ঘটনায় হাই কোর্টের দায়ের করা স্বতঃপ্রণোদিত মামলায় এমনটাই জানালেন প্রধান বিচারপতি। পাশাপাশি, আদালত বান্ধব জয়ন্ত নারায়ন চট্টোপাধ্যায় রিপোর্ট পেশ করতে পারবেন বলে নির্দেশ আদালতের। এর পাশাপাশি রাজ্য পুলিস, সিবিআই, ইডি-কেও মামলায় পার্টি করা হল। শেখ শাহজাহান কেও মামলায় পার্টি করা হল। হাইকোর্টের তরফ থেকে দুটি সংবাদপত্রে নোটিশ দিয়ে জানানো হবে যে তাকে মামলায় পার্টি করেছে কলকাতা হাইকোর্ট। আগামী ৪ মার্চ এই সংক্রান্ত মামলার পরবর্তী শুনানি বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, সন্দেশখালিতে শাহজাহানের গ্রেফতারি চেয়ে পথে নেমেছেন গ্রামবাসীদের একাংশ। প্রায় প্রতি দিনই চলছে বিক্ষোভ। নতুন এফআইআর এবং আদালতের নির্দেশের পর এবার সন্দেশখালির বাঘ খাঁচাবন্দি হয় কিনা, তা সময়ের অপেক্ষা।


Follow us on :