২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Birthday celebration: রাজ্যজুড়ে পালিত হল নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৭ জন্মবার্ষিকী
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-23 13:53:59   Share:   

গোটা দেশজুড়ে পালিত হচ্ছে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৭ তম জন্মবার্ষিকী। পতাকা উত্তোলন ও মাল্য়দানের মাধ্যমে নেতাজি স্মরণ করছেন দেশবাসী। আজকের দিনটা যেন একটা উৎসবের দিন সমস্ত স্কুল-কলেজ, শিক্ষাপ্রতিষ্ঠান ও সংগঠনগুলির জন্য।

মঙ্গলবার সকালে বালুরঘাটে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি কার্যালয়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর প্রতিকৃতিতে মাল্যদান করেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। জন্মজয়ন্তীতে অবহেলায় নেতাজীর মূর্তি, ঝাড়ু পোছা দিয়ে নিজ হাতে পরিষ্কার করে মাল্যদান করলেন দিলীপ ঘোষ। পাশাপাশি খড়্গপুরের পুরাতন বাজার মোড়ে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মাল্যদান করেন সাংসদ দিলীপ ঘোষ। সেই সঙ্গে ঝাড়ু হাতে এবং জল পোছা দিয়ে পরিষ্কার করেন নেতাজির মূর্তি ও তার চারপাশ।

মঙ্গলবার সকাল ৯ টা ৩০ নাগাদ তারকেশ্বর ব্যবসায়ী সমিতির উদ্যোগে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৭ তম জন্ম জয়ন্তী উপলক্ষে তারকেশ্বর স্কুল রোড এলাকায় নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান করে। এরপর ব্যবসায়ী সমিতির তরফ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা তারকেশ্বর শহরে পরিক্রমা করে। 

রাজপুর সোনারপুর পৌরসভার কোদালিয়ায় নেতাজির পৈতৃক ভিটেতে জন্ম জয়ন্তী বর্ষ পালিত হয় খুব ধুমধামের সহিত। সকাল সাড়ে ন'টায় নেতাজির পৈতৃক ভিটেতে পাতাকা উত্তোলন করে। আজকের বিশেষ দিন উপলক্ষে তাঁর পৈতৃক ভিটের দরজা খুলে দেওয়া হয় দর্শনার্থীদের জন্য। সারা দেশের সঙ্গে মালদহে ধুমধাম করে পালিত হল নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম দিবস। 


Follow us on :