১৪ মে, ২০২৪

Abhijit: 'ভাইপোর বাড়ি চারতলা, কোথা থেকে আসে এত টাকা!' এজলাসে মন্তব্য জাস্টিস গাঙ্গুলির
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-22 15:19:35   Share:   

আবারও শিরোনামে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যােয়। আবারও প্রমাণিত বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে যে অন্যায়ের কোনও ঠাঁই নেই। কলকাতা হাইকোর্টের একটি মামলা। যার আবেদন শুনে বিস্মিত খোদ বিচারপতি গঙ্গোপাধ্যায়। মামলায় টেনে আনলেন 'ভাইপো' প্রসঙ্গ।  

২০২০ সালের ১ অগাস্ট করোনায় মৃত্যু হয় উত্তর ২৪ পরগনার নালাবরা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বিভূতি কুমার সরকারের। তাঁর মৃত্যুর পরে চাকরি না পেয়ে আদালতের দ্বারস্থ হন তাঁর স্ত্রী দীপ্তি সরকার। দুই সন্তান নিয়ে সংসার চালাতে খেতে হচ্ছে হিমশিম। তা সত্তত্বেও চাকরি এবং আর্থিক সাহায্য কিছুই পাননি বলে মামলায় দাবি মামলাকারীর আইনজীবীর। 

শুক্রবার সেই মামলার শুনানিতেই বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের প্রশ্ন, চোলাই মদ খেয়ে মারা গেলে ২ লক্ষ টাকা। তাহলে কোভিডে মৃত্যুর ক্ষেত্রে কত টাকা দিচ্ছে রাজ্য? আদৌ টাকা ধার্য করা হয় তো? 

পাশাপাশি ভাইপোর প্রসঙ্গ টেনে বিস্ফোরক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একটা কে ভাইপো আছে তার বাড়ি চারতলা। কোভিডের মৃত্যুর পরেও চাকরি নয়। অথচ ভাইপোর বাড়ি কোটি টাকার। কোথা থেকে আসে এত টাকা? ২৮ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানি। তবে এই মামলার সঙ্গে ভাইপোর চারতলা বাড়ির কী সম্পর্ক? কেনোই বা এই প্রসঙ্গ টেনে আনলেন তিনি? সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ওয়াকিবহাল মহলের অন্দরে। 


Follow us on :