১৬ এপ্রিল, ২০২৪

Express: ভোটের মুখে মোদীর মাস্টারস্ট্রোক! মোদীর হাত ধরে ১০ টি বন্দে ভারত, বাংলায় আরও ১টি
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-12 14:24:42   Share:   

দুয়ারে কড়া নাড়ছে ২৪-এর লোকসভা নির্বাচন। আর ঠিকই নির্বাচনের মুখেই মোদীর মাস্টারস্ট্রোক! মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাতের আহমেদাবাদ থেকে রেল প্রকল্পে ১০টি নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের সূচনা করেন। বন্দে ভারত উদ্বোধনের পাশাপাশি দেশ জুড়ে ৮৫ হাজার কোটি টাকার মোট ৬ হাজার রেল প্রকল্পের শিলান্যাস করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

তবে নতুন বন্দে ভারত ট্রেনগুলির মধ্যে একটি ট্রেন পেয়েছে বাংলাও। সূত্রের খবর, পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি থেকে পাটনা পর্যন্ত চলবে এই বন্দে ভারত। এছাড়াও মঙ্গলবার প্রধানমন্ত্রী যে ট্রেনগুলির উদ্বোধন করেন তার মধ্যে রয়েছে- রাঁচি-বারাণসী, খাজুরাহো-নিজামুদ্দিন (দিল্লি), পুরী-বিশাখাপত্তনম, আহমেদাবাদ-মুম্বই সেন্ট্রাল, পাটনা-লখনউ , লখনউ-দেরাদুন, মাইসুরু-এমজিআর সেন্ট্রাল (চেন্নাই), কালাবুরাগি-স্যর এম বিশ্বেশ্বর টার্মিনাল বেঙ্গালুরু এবং বিশাখাপত্তনম-সেকেন্দরাবাদ পর্যন্ত। 

এছাড়াও প্রধানমন্ত্রী রেল প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জানালেন, রেলের মাধ্যমেই গোটা দেশকে জুড়ে রাখার পরিকল্পনা রয়েছে। মঙ্গলবার আহমেদাবাদে উপস্থিত ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। মোদীর রেল প্রকল্পের উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী আম জনতার কথা ভেবে তাদের প্রাধান্য দিয়ে তাদের চাহিদার কথা ভেবে রেল কে নিয়ে অনেক কিছু করলেন এবং ভাবলেন। 

তবে মঙ্গলবার রেল প্রকল্প ছাড়াও প্রধানমন্ত্রী পেট্রোকেমিক্যাল প্রকল্পের শিলান্যাস করেন। বন্দে ভারত থেকে শুরু করে মালবাহী ট্রেনএবং দেশের বিভিন্ন জায়গায় ‘প্রধানমন্ত্রী ভারতীয় জনৌষধি কেন্দ্র’ উদ্বোধন হলো প্রধানমন্ত্রী মোদীর হাত ধরেই। আসন্ন লোকসভা নির্বাচন।  তার মধ্যে মোদী-ম্যাজিক ভোটবাক্সে কতটা প্রভাব ফেলে সেটাই  এখন দেখার। 


Follow us on :