২১ মে, ২০২৪

Weather: আরও বাড়বে গরম! নাজেহাল রাজ্য়বাসী, দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের সতর্কতা আবহাওয়া দফতরের
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-17 11:32:06   Share:   

বৈশাখের শুরুতেই রাজ্যজুড়ে চলছে তাপপ্রবাহ। চৈত্র মাসের মাঝামাঝি এবং বৈশাখ মাসের শুরুতেই রাজ্যজুড়ে দেখা গিয়েছে তাপপ্রবাহ। উত্তরবঙ্গের ক্ষেত্রে বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে শুকনো আবহাওয়া বিরাজ করবে। সেই সঙ্গে দক্ষিণবঙ্গে তাপমাত্রা ক্রমশ বৃদ্ধির সঙ্গে বাড়বে গরম। তাই দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আপাতত বৃষ্টিপাতের সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। ইতিমধ্য়েই দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেই চল্লিশ ডিগ্রি পেরিয়ে গিয়েছে তাপমাত্রা। আরও বাড়বে গরম। পাশাপাশি লু বইবার সম্ভাবনাও রয়েছে। তাই সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত যারা বাড়ির বাইরে বেরোচ্ছেন তাঁরা যেন ছাতা, টুপি এইসব নিয়েই বের হয়। ভোটমুখে এই তীব্র দাবদহে বেশ অস্বস্তির পরিস্থিতি তৈরি হচ্ছে

উত্তরবঙ্গে এখনও পর্যন্ত ৩৮ থেকে ৩৯ ডিগ্রি মধ্যেই রয়েছে তাপমাত্রা। অন্য়দিকে কলকাতায় তাপমাত্রা ৪০ ছুঁইছুঁই। বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা যেতে পারে ৩৯° সেলসিয়াস পর্যন্ত। গতকাল অর্থাৎ মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস-এর কাছাকাছি ছিল।   


Follow us on :