১৫ মে, ২০২৪

Weather: ফের বাড়বে তাপামাত্রার পারদ, ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের পাঁচ জেলায়
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-03 13:47:34   Share:   

সকাল থেকেই আকাশ আংশিক মেঘলা। মাঝেমধ্যে আবার দেখা যাচ্ছে রোদের ঝলক। তবে দিনভর আকাশ মেঘলা থাকলেও ভারী বৃষ্টির (Rain) সম্ভাবনা কিন্তু নেই। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা  সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতা সহ উপকূলবর্তী জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ৭২ ঘন্টায় ৪ ডিগ্রি প্রর্যন্ত বাড়বে তাপমাত্রা (Temperature)। পাশাপাশি জলীয় বাষ্পের কারণে ফের বাড়বে অস্বস্তি। আর এই ভ্যাপসা অস্বস্তিকর গরমে নাজেহাল হবে বঙ্গবাসী। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপটি শক্তি হারিয়ে দুর্বল হয়ে ঝাড়খন্ডের দিকে সরে গিয়েছে। এর ফলে পুরুলিয়াতে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বাঁকুড়া,পশ্চিম বর্ধমানে, ঝাড়গ্রামে কিছুটা ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। ইতিমধ্যে বাঁকুড়ায় ভারি বৃষ্টির জেরে বেড়েছে বিড়াই খালের জল। আর সেই জলের তোড়ে বসে গিয়েছে খাল পারাপারের ব্রিজের মাঝের অংশ। ফলে একাধিক গ্রামের মানুষের যাতায়াতের সমস্যা তৈরি হয়েছে। এই ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বিষ্ণুপুর ব্লকের সুভাষপল্লী এলাকায়। এছাড়াও মূলত দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে হালাকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শুক্রবার থেকে আবহাওয়া পরিবর্তন হতে পারে বলে এমনটাই মনে করা হচ্ছে। 

অন্যদিকে, উত্তরবঙ্গের পাঁচ জেলায় রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হতে পারে দার্জিলিং, কালিম্পঙ, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এই জেলাগুলিতে। তবে এরমধ্যেও ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে। 


Follow us on :