০৮ মে, ২০২৪

Railway: শনি ও রবিবার শিয়ালদহ শাখায় বাতিল বহু লোকাল, ট্রেন বাতিল হাওড়াতেও
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-08 11:11:08   Share:   

দক্ষিণ-পূর্ব রেলের (South Eastern Railway) সঙ্গে এবার পূর্ব রেল (Eastern Raiway)। ভোগান্তি হতে পারে সপ্তাহের শেষেই। তাই যাত্রী ভোগান্তি এড়াতে, রেলের তরফ থেকে যে নির্দেশিকা দেওয়া হয়েছে, তাতে পরিষ্কার বলা রয়েছে, কোন কোন দিন, কোন কোন ট্রেন বাতিল (Cancel)। এছাড়া কিছু কিছু ট্রেনের রুট ম্যাপ পরিবর্তন করে সেগুলো চালানো হবে।

ফের শিয়ালদহ ডিভিশনে একাধিক লোকাল ট্রেন বাতিলের খবর শোনাল পূর্ব রেল। শনি ও রবিবার শিয়ালদহ থেকে বনগাঁ ও মেন লাইনে বাতিল করা হয়েছে বেশ কয়েকটি লোকাল ট্রেন। রেলের ঘোষণা অনুযায়ী, শিয়ালদহ স্টেশন পরিসরে ডাউন মেন লাইনে পয়েন্ট ৬২বি/ ৬৩বি-এর রূপান্তরণের জন্য শনিবার রাত ১০টা বেজে ২০ মিনিট থেকে রবিবার সকাল ৮টা বেজে ২০ মিনিট পর্যন্ত টানা ১০ঘণ্টা ট্রাফিক পাওয়ার ব্লকের প্রয়োজন হবে। এর ফলে ৮ ও ৯ এপ্রিল অর্থাৎ শনিবার ও রবিবার রাতের একাধিক ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেখে নিন শিয়ালদহ ডিভিশনে কোন কোন ট্রেন বাতিল থাকবে এবং কোন কোন ট্রেনের রুট পরিবর্তন করে চালানো হবে:


পাশাপাশি কুড়মি আন্দোলনের জন্য ভোগান্তি জারি আছে দক্ষিণ-পূর্ব রেলের। শুক্রবার রাতে দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ একটি ঘোষণা করে। সেই ঘোষণাতে লেখা আছে, চলতি মাসের ৫ তারিখ থেকে এখনও ২৪৪ ট্রেন বাতিল হয়েছে। আজ, শনিবারও এই লাইনে বন্ধ থাকবে বেশ কিছু ট্রেন। সেগুলোর মধ্যে কিছু রয়েছে এক্সপ্রেস ট্রেন, কিছু মেমু ট্রেন। বিজ্ঞপ্তি অনুযায়ী, ৮ তারিখ মোট প্রায় ৬৯ টি ট্রেন বাতিল আছে। পাশাপাশি ৯ তারিখেরও কিছু ট্রেন বাতিল আছে। ৮ তারিখ কিছু ট্রেনকে আদ্রা থেকে তাদের রূট পরিবর্তন করা হয়েছে। অন্যদিনের মতো গুরুত্বপূর্ণ ট্রেনগুলির বাতিলের তালিকায় মুম্বই মেল, ভুবনেশ্বর-পুরী এক্সপ্রেস, দুরন্ত এক্সপ্রেস সহ বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে।

দেখে নিন হাওড়া ডিভিশনে কোন কোন ট্রেন বাতিল থাকবে এবং কোন কোন ট্রেনের রুট পরিবর্তন করে চালানো হবে:



Follow us on :