০৫ মার্চ, ২০২৪

Weather: আজও বৃষ্টিতে ভিজতে পারে রাজ্যের একাধিক জেলা, জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-19 12:24:55   Share:   

কলকাতার আকাশ সকাল থেকে মেঘলা থাকলেও বেলা বাড়তে ধীরে ধীরে উন্নতি হচ্ছে পরিস্থিতি। বৃহস্পতিবার রাজ্যের অধিকাংশ জেলা বৃষ্টিতে ভিজেছে। শুক্রবারও  চার জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, এদিন ও শনিবার দার্জিলিং-এ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে। কালিম্পং-এ হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। শুক্রবার ও শনিবার হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে শীতল দিন এবং ঘন কুয়াশা থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘন্টায় জেলাগুলির তাপমাত্রা আরও কমতে পারে। তবে এর পরের তিন দিন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে আরও খবর,  শুক্রবার উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ শনিবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। তবে সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী ২৪ ঘন্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রার আরও কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে তারপরে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। পাশাপাশি শুক্রবার কলকাতা ও আশেপাশে এলাকার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২১ ও ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে।


Follow us on :