১৫ মে, ২০২৪

Bhangar: ভাঙড়ে চ্যাংড়ামি! পুলিসকে বড় পদক্ষেপ নিতে নির্দেশ মমতার
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-26 17:59:32   Share:   

পঞ্চায়েত নির্বাচন থেকেই উত্তপ্ত ভাঙড়, বরাবরই ভাঙড় থেকেছে শিরোনামে। এবার ভাঙড়ে চ্যাংড়ামি রুখতে বড় পদক্ষেপ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর, আজ অর্থাৎ বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়, ভাঙ্গড়কে আলাদা একটি পুলিস ডিভিশন করার নির্দেশ দেয় কলকাতা পুলিসকে।

পঞ্চায়েত নির্বাচন ঘোষণার পর থেকেই ভয়ংকর খুন, সন্ত্রাস, মৃত্যুর, ভয়াবহ চিত্র দেখেছে গোটা বাংলা। যা নিয়ে বরাবরই উদ্বিগ্ন ছিল রাজ্যের সব কটি রাজনৈতিক দলই। ইতিমধ্যেই ভাঙড়ে তৃণমূল ও আইএসএফ সংঘর্ষে পঞ্চায়েত নির্বাচনে প্রাণ হারিয়েছেন ৭ জন। এছাড়া এর পূর্বে এই রাজনৈতিক সংঘর্ষে  প্রাণ হারিয়েছে বহু মানুষ। এবার তা রুখতে ভাঙড় ও সন্ত্রাস কবলিত ভাঙ্গড় সংলগ্ন এলাকাগুলিকে নিয়ে, কলকাতা পুলিস কমিশনারকে একটি ডিভিশন গড়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সম্প্রতিকালে ভাঙরকে শান্ত করার উদ্দেশ্য নিয়ে ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করেন। পাশাপাশি ভাঙড় ও ক্যানিংয়ের বিধায়ক অর্থাৎ নওশাদ সিদ্দিকী ও শওকত মোল্লা দুজন বিধানসভায় দাঁড়িয়ে, ভাঙড়ের শান্তি ফিরিয়ে আনার জন্য বার্তা দিয়েছিলেন। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পদক্ষেপে ভাঙড় কতটা শান্তিপূর্ণ হবে সেটা কেবল সময়ের অপেক্ষা। যদিও এ বিষয়ে কলকাতা পুলিস কমিশনার বিনীত কুমার গোয়েল জানান, মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, কিন্তু এখনও ওই ডিভিশনের কি নাম হবে বা অন্য কিছু বৃত্তান্ত এখনও সাজানো হয় নি। এসব কিছু নিয়ে শীঘ্রই বৈঠক করে আলোচনা হবে।'


Follow us on :