২৭ এপ্রিল, ২০২৪

weather update: কলকাতার তাপমাত্রা আরও হ্রাস! জেনে নিন বঙ্গের আবহাওয়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-15 10:02:03   Share:   

ভোরের দিকে হালকা শীতের (winter) আমেজ থাকলেও বেলা হলেই তা উধাও হচ্ছে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর (Meteorological Department) সূত্রে খবর, আপাতত এমনই পরিস্থিতি বজায় থাকবে বঙ্গে। কিন্তু ইতিমধ্যেই তাপমাত্রার পারদ নেমেছে ২০ ডিগ্রিতে। এতেই কি শীতকালের আগমন ধরা যেতে পারে? কী বলছেন আবহবিদরা? আবহবিদদের মতে, এদিন মূলত কলকাতা ও তার আশপাশের এলাকায় পরিষ্কার থাকবে আকাশ। সোমবারই তাপমাত্রা কিছুটা কমেছে। এদিকে, আসানসোলের তাপমাত্রা কালিম্পং-এরও তাপমাত্রার থেকেও নিচে নেমে গিয়েছে। আগেই জানানো হয়েছিল ডিসেম্বরের ১৫ তারিখের মধ্যেই জাঁকিয়ে শীত প্রবেশ করবে রাজ্যে। এরই পাশাপাশি শহরের তাপমাত্রা আগামী ২৪ ঘণ্টায় ২ থেকে ৩ ডিগ্রি আরও নামবে। যা ইতিমধ্যেই নামতে শুরু করেছে। ভোর এবং রাতে শীতের হালকা আভা অনুভূত হচ্ছে।

উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে, ১৭ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এর বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে অন্যান্য জেলাগুলির আবহাওয়া শুকনোই থাকবে। আগামী ৫ দিন রাতের তাপমাত্রার সেরকম কোনও বড় পরিবর্তনের সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে।

অন্যদিকে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গে ১৭ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। এখনই রাতের তাপমাত্রা হ্রাসের কোনও সম্ভাবনা থাকছে না। পাশাপাশি কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ পরিষ্কারই থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সোমবারের থেকে এই তাপমাত্রা কিছুটা কম।


Follow us on :