১৬ মে, ২০২৪

Weather: গরমে নাজেহাল বাংলা, জানুন তাপমাত্রা বাড়ার পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-06 14:15:59   Share:   

সকাল থেকে রোদের ব্যাটিং শুরু হয়েছে কলকাতা ও তার আশেপাশের এলাকায়। একেবারে গরমে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর। বুধবারের তুলনায় বেড়েছে বৃহস্পতিবারের সর্বোচ্চ তাপমাত্রা। উত্তরবঙ্গের ২ জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও বাকি কোনও জেলায়, এমনকি দক্ষিণবঙ্গেও আপাতত বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। প্রত্যেকদিনই ধীরে ধীরে বাড়বে তাপমাত্রার পারদ।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। শনিবার ও রবিবার উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া দফতর।

পাশাপাশি, দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও শনিবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। রবিবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়ার হালকা বৃষ্টি হতে পারে। এই মাসে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যাবে বলে জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে আরও খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ অংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৬ ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৪ শতাংশ।


Follow us on :