৩০ মে, ২০২৪

Weather: এখনই বৃষ্টি থেকে রেহাই নেই বাংলার, আবহাওয়া নিয়ে কী বড় পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-24 16:45:33   Share:   

এখনই বৃষ্টি থেকে মুক্তি পাচ্ছেন না রাজ্যবাসী। এমনটাই খবর আলিপুর আবহাওয়া দফতর সূত্রে। আগামী বুধবার পর্যন্ত রাজ্যজুড়ে চলবে ঝড়-বৃষ্টি (Rain)। রবিবার থেকে ফের বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই কয়েকদিন কলকাতার (Kolkata) তাপমাত্রা  (Temperature) আপাতত বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস (Weather)। আপাতত মেঘমুক্ত আকাশ থাকবে।

অন্যদিকে, পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তর-পূর্ব এবং মধ্য ভারতের একাধিক জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। এমনকি সপ্তাহের শেষে প্রবল বৃষ্টিপাতের সঙ্গে শিলাবৃষ্টিও হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। মূলত জম্মু, হিমাচলপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের পশ্চিমাঞ্চল এবং রাজস্থানে শুক্রবার দুপুর থেকেই ভারী বর্ষণ হতে পারে। শনিবার ভারী বৃষ্টি হতে পারে উত্তরাখণ্ডে। আর সপ্তাহের শেষে শিলা বৃষ্টি হতে পারে ছত্তিশগড়, মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রের বিদর্ভে।

উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ধরে বৃষ্টি চলবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। মালদহ এবং দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে পরিষ্কার আবহাওয়া থাকবে। দু'দিন সামান্য বাড়বে তাপমাত্রা। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তরবঙ্গের সব জেলাতেই।


Follow us on :