১৭ মে, ২০২৪

Weather: বাড়বে তাপমাত্রা! কেমন থাকবে বঙ্গের জেলাগুলির আবহাওয়া জেনে নিন
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-10 13:44:25   Share:   

এই রোদ, এই আবার মেঘলা আকাশ। কয়েকদিন টানা বৃষ্টিতে (Rain) ভিজেছে মহানগরী (Kolkata)। তবুও বজায় রয়েছে আর্দ্রতাজনিত অস্বস্তি (Weather Update)। গরম থেকে মুক্তি পাচ্ছেন না শহরবাসী। আপাতত ভারী বৃষ্টির (Heavy Rain) পূর্বাভাস নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতররের পূর্বাভাস অনুযায়ী, রবিবার কলকাতা ও আশপাশের এলাকার আকাশ  আংশিক মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। মৌসম ভবন আরও জানিয়েছে মঙ্গলবারের মধ্যে কলকাতার তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শনিবার যা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ, সর্বনিম্ন ৭৪ শতাংশ। রবিবারের মতো সোমবারও একই পরিস্থিতি থাকবে বঙ্গে। আপাতত কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। মঙ্গলবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন এলাকায় নতুন করে একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভবনার কথা বলেছে হাওয়া অফিস।

অন্যদিকে, রবিবার উত্তরবঙ্গের সবকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। সোমবারেও একই পরিস্থিতি থাকবে বলে পূর্বাভাস।


Follow us on :