১১ মে, ২০২৪

Basirhat: চাকরি করার কথা বলে যুবককে অপহরণ, অভিযোগ উঠেছে কোম্পানির বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-07 13:03:29   Share:   

চাকরির (Job) নামে এক যুবককে অপহরণের (Kidnapping) অভিযোগ উঠল একটি বেসরকারি কোম্পানির বিরুদ্ধে। এই ঘটনাটি ঘটেছে বসিরহাটের সন্দেশখালি থানার অন্তর্গত কোড়াকাটি গ্রামে। জানা গিয়েছে, অপহৃত হওয়া ওই যুবকের নাম তপোব্রত মণ্ডল। কোড়াকাটি গ্রামের বাসিন্দা। কর্মসূত্রে ১৮ জুলাই বাড়ি থেকে রওনা দেন চাকরির উদ্দেশ্যে গুজরাতের আমেদাবাদে। ২০ জুলাই গন্তব্য়ে পৌঁছে যাওয়ার পর থেকে বাড়ির সঙ্গে সমস্ত রকম যোগাযোগ বন্ধ হয়ে যায়। বাড়ি থেকে একাধিকবার ফোন করলেও সুইচ অফ বলে তপোব্রতর মোবাইল।

এরপর ওই বেসরকারি কোম্পানির সঙ্গে যোগাযোগ করা হলেও সেখান থেকে কোনও সঠিক উত্তর না মেলায় তপোব্রতর দাদা ও স্থানীয় জনপ্রতিনিধিরা সন্দেশখালি থেকে প্রথমে আহমেদাবাদ যান। সেখানে ওই কোম্পানির সঙ্গে যোগাযোগ করা হলেও তারা তপোব্রতর ব্যাপারে কোন খোঁজ দিতে পারেনি। অবশেষে তারা আমেদাবাদের গুজরাত পুলিসের দ্বারস্থ হন। কিন্তু সেখানে একটার পর একটা থানা ঘোরানো হলেও তাদের অভিযোগ গ্রহণ করা হয়নি। এমনকি তাদের কাছে মোটা অর্থ দাবি করা হয় বলে অভিযোগ। 

অবশেষে তারা পুনরায় সন্দেশখালিতে ফিরে আসে। তারপর সন্দেশখালি থানায় তপোব্রতর নিখোঁজের অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছিল সন্দেশখালি থানার পুলিস। ইতিমধ্যে চলতি মাসের ২ তারিখে কোড়াকাটির স্থানীয় জনপ্রতিনিধি প্রণব রায়ের কাছে একটি অজ্ঞাত নম্বার থেকে ফোন আসে। সেই ফোনের ওপারে গলা ভেসে ওঠে তপোব্রতর। অবশেষে ৫ই আগস্ট শনিবার রাতে অনেক যুদ্ধের পর কোড়াকাটিতে নিজের বাড়ি ফিরে আসে তপোব্রত মণ্ডল। 

বাড়ি ফিরে তপোব্রত জানিয়েছে, আমেদাবাদ স্টেশনে নামা মাত্রই স্টেশন সংলগ্ন এলাকা থেকে এক অটোওয়ালা সহ তিন যুবক তাঁকে অপহরণ করে। তারপরে তাঁকে আমেদাবাদের বানসারার একটি চালের মিলে নিয়ে যায়। টানা ১২ দিন ওখানে থাকার পরে কোনওরকমে সে ওই গ্রামের প্রণব রায়ের সঙ্গে ফোনে যোগাযোগ করে। তারপর স্থানীয় জনপ্রতিনিধি প্রণব রায় তাঁর আমেদাবাদের বন্ধুদের সঙ্গে যোগাযোগ করে এবং একটি গাড়ির নম্বর তপোব্রতকে দেন। তপোব্রত কোনও রকমে প্রাণ রক্ষা করে ওই গাড়ির নম্বরটি ফলো করে,  গাড়ি আসা মাত্রই সে গাড়িতে চেপে বসে এবং সোজা চলে আসে আমেদাবাদ স্টেশনে। সেখান থেকে একেবারে সন্দেশখালি বাড়িতে এসে পৌঁছায়।

তবে কি করে তপোব্রত অপহৃত হল? কেনই বা তাঁকে অপহরণ করা হল? এর সঙ্গে বড়সড় কোনও অপহরণ চক্রের যোগ রয়েছে কিনা বা ওই সংশ্লিষ্ট কোম্পানি ইচ্ছাকৃতভাবে এই ধরনের ঘটনা ঘটিয়েছে তা নিয়ে পুরো বিষয়টি তদন্ত শুরু করেছে সন্দেশখালি থানার পুলিস। 


Follow us on :