২৬ এপ্রিল, ২০২৪

Weather: লক্ষ্মীবারের কালবৈশাখীতে তৃপ্ত বঙ্গ, শুক্রেও ঝড়-বৃষ্টির পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-17 13:46:47   Share:   

পূর্বাভাস ছিল কালবৈশাখীর জেরে কিছুটা স্বস্তি পাবে দক্ষিণবঙ্গবাসী (South Bengal)। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস সত্যি করে বৃহস্পতিবার রাত ১০টার পর থেকে একাধিক জেলায় ঝড়-বৃষ্টি (Rain) শুরু হয়। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়ার দাপট। শুক্রবারও কলকাতা (Kolkata)-সহ রাজ্যের একাধিক জায়গায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বজ্রপাতের সতর্কতাও জারি করেছে। সকাল থেকেই মেঘলা আকাশ শহরের। তাপমাত্রা আগের থেকে কমলেও ভ্যাপসা গরম (Weather) রয়েই গিয়েছে।

সূত্রের খবর, শুক্রবার কলকাতা ও আশেপাশে এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী দু'দিন আকাশ কিছুটা মেঘাচ্ছন্ন থাকবে বলে খবর। তবুও বলা যায়, রাজ্যজুড়ে ঝড়বৃষ্টির কারণে কিছুটা হলেও তাপমাত্রা কমেছে কলকাতা সহ জেলাগুলিতে।

অন্যদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতেও কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কালবৈশাখীর পাশাপাশি শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখী এবং শিলাবৃষ্টি হতে পারে। দর্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর এবং মালদহে শিলাবৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের একাধিক জেলায় শিলাবৃষ্টি হয়েছে। বিশেষ করে দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে।


Follow us on :