১৩ মে, ২০২৪

Congress: কংগ্রেস প্রার্থীদের নিরাপত্তা ও প্রতীকের ব্যাবস্থা করার নির্দেশ জাস্টিস সিনহার
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-21 19:50:07   Share:   

কংগ্রেস (Congress) প্রার্থীদের নিরাপত্তা দিয়ে বিডিও (BDO) অফিসে পৌঁছনোর ব্যবস্থা করতে হবে পুলিশ সুপারকেই। এমনই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (High Court)।

কংগ্রেস প্রার্থীদের ফর্ম ভর্তি ব্যাগ ছিনিয়ে নেওয়ার প্রতিবাদে মঙ্গলবার রাত থেকে ধরনা শুরু করেছিলেন অধীর চৌধুরী। পাশাপাশি হাইকোর্টেও মামলা দায়ের করেছিলেন তিনি। সেই মামলায় শুনানি শেষে বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দেন, নিরাপত্তা দিয়েই কংগ্রেস প্রার্থীদের বিডিও অফিসে পৌঁছে দিতে হবে।

মঙ্গলবার ছিল মনোনয়ন পর্বের শেষ দিন। অভিযোগ ওইদিন বড়ঞা বিডিও অফিসে ফর্ম বি জমা করতে যাচ্ছিলেন কংগ্রেস প্রার্থীরা। কিন্তু তৃণমূলের লোকজন তাঁদের আটকে দেয়। এবং ফর্ম ভর্তি একটি ব্যাগ নিয়ে পালিয়ে যায়। বিডিও অফিসের ভিতরে শাসক দলের কর্মীরা জমায়েত করেছিল বলেও অভিযোগ।

এই ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যা থেকে অবস্থান বিক্ষোভে বসেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তাঁর অভিযোগ, বারবার বিডিওর সঙ্গে দেখা করতে চাইলেও দেখা করেননি তিনি। এরপর বুধবার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন অধীর। সেই মামলার শুনানিতে বিচারপতি বলেন, বড়ঞার কংগ্রেস প্রার্থীদের বৃহস্পতিবার সিআরপিএফ নিরাপত্তা দিয়ে বিডিও অফিসে নিয়ে যেতে হবে। যদি সিআরপিএফ নিরাপত্তা দেওয়া সম্ভব না হয় সেক্ষেত্রে মুর্শিদাবাদের পুলিশ সুপারকে নিরাপত্তার বন্দোবস্ত করতে হবে।


Follow us on :