২৭ এপ্রিল, ২০২৪

Weather Update: ভোরের দিকে শীত, তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে ভ্যাপসা গরম
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-28 10:47:55   Share:   

ভোরের দিকে শীত শীত ভাব। কুয়াশায় ঢেকেছিল কলকাতা-সহ (Kolkata) বিস্তীর্ণ এলাকা। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই রোদের তেজ। আবহাওয়া (Weather) দফতর জানিয়েছে, ভোরের দিকে শীত অনুভূত হলেও এখনই তাপমাত্রা পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ, শুক্রবার দার্জিলিং ও আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। শনিবার সকালের মধ্যে সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকার পূর্বাভাস দেওয়া হয়েছে। আপাতত হিমালয়ের পাদদেশ সংলগ্ন জেলাগুলির দিন কিংবা রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।

আলিপুর আবহাওয়া দফতর আরও জানিয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ২৯ অক্টোবর শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়া শুকনো থাকবে। আপাতত দিন কিংবা রাতের তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে রাকে ৩৩ ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।


Follow us on :