১৭ মে, ২০২৪

Oil: ইন্ডিয়ান অয়েলের অপরিশোধিত তেল ভালভের মাধ্যমে চুরি, গ্রেফতার দুই
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-25 18:42:34   Share:   

ইন্ডিয়ান অয়েলের (Indian oil) অপরিশোধিত তেল ভালভের মাধ্যমে চুরি (Stolen) করার অভিযোগ। অভিযোগের ভিত্তিতে গ্রেফতার (Arrest) করা হয়েছে কারখানার মালিক সহ আরও এক অভিযুক্তকে। রবিবার ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের (Purba Bardhaman) গলসি থানার অন্তর্গত বেলগ্রাম মৌজায়। ধৃতদের রবিবার বর্ধমান আদালতে পেশ করা হয়েছে। পুলিস (Police) সূত্রে খবর, অভিযুক্ত কারখানার মালিক সোমনাথ তিওয়ারি ও আরেকজন অভিযুক্ত সুভাষ চন্দ্র যশ।

সূত্রের খবর, কয়েকমাস ধরেই ইন্ডিয়ান অয়েল কর্তৃপক্ষ লক্ষ্য করেছে পারাদ্বীপ-হলদিয়া বারাউনি অয়েল পাইপলাইনের হলদিয়া-বোলপুর বিভাগে চাপ কমে যাচ্ছে। তাই চাপ কমে যাওয়ার কারণ শনাক্ত করতে অনুসন্ধানে নামেন তারা। তারপরই আসল রহস্য জানতে পারে তারা।

পুলিস সূত্রে খবর, ইণ্ডিয়ান ওয়েল তেলের পাইপলাইন থেকে আনুমানিক ৩০০ মিটার দূরে একটি রাসায়নিক কারখানা রয়েছে। ওই কারখানার প্রাচীর থেকে পাইপলাইনের দিকে একটি পরিখা খোঁড়া হয়েছিল। সেই পরিখা ধরেই জেসিবি দিয়ে খনন শুরু করা হয়। আর খননের পরই দেখা যায় মেনলাইন থেকে একটি অবৈধ ভালভ ট্যাপ করা হয়েছে। যা সরাসরি রাসায়নিক কারখানায় গিয়ে মিশেছে। 

এরপরে গলসি থানার সহায়তায় আইওসিএল-এর পরিদর্শক দল ওই রাসায়নিক কারখানায় তল্লাশি চালায়। মোট ১৫০টি খালি ৪০ লিটার জার উদ্ধার করা হয়েছে। এমনকি ৬ টি অপরিশোধিত তেলে ভরা জার উদ্ধার করা হয়েছে, এমনটাই জানাচ্ছে পুলিস।


Follow us on :