২৬ এপ্রিল, ২০২৪

Cow Smuggling: গরু পাচারে পুলিস ধরলে এক টাকার নোট দেখালেই ছাড়!
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-18 16:52:15   Share:   

সিএন-এর অন্তর্তদন্তে গরুপাচারে (Cow Smuggling) চাঞ্চল্যকর তথ্য উঠে এল। সিবিআইয়ের একটি সূত্রে জানা গিয়েছে, গরুপাচারের ছাড়পত্র ছিল ১ টাকার নোট (One Rupee Note)। ১ টাকার নোটে থাকত বিশেষ চিহ্ন। রাস্তায় পুলিস ধরলে ১ টাকার নোট দেখালেই মিলত ছাড়। সীমান্তে গরুর সাথে হাত বদল হল ওই ১ টাকা নোটটিও। ইলামবাজার হাট থেকে গাড়িতে উঠত গরু, নিয়ে যাওয়া হত মুর্শিদাবাদ সীমান্তে। একটি গাড়িতে থাকত ২০ থেকে ২২টি গরু। গাড়ি পিছু চালক ও খালাসি পেতেন ১৫০০ টাকা।

এক গাড়ি গরুর বদলে এক গাড়ি মার্বেল (Marble)। এই চুক্তিতেই ব্যাবসা করত আব্দুল লতিফ। বছর চারেক আগেই এই মার্বেল শো-রুমের উদ্বোধন করেছেন পার্থ চট্টোপাধ্যায়, জানাচ্ছেন স্থানীয় বাসিন্দা। শো-রুমের নাম নাজ মার্বেল। এখানেই দেখা যেত গরু পাচারের মূল পান্ডা এনমুল হককে। এনামুলের মেয়ের নাম নাজ, তার নামেই এই মার্বেল শো-রুম খুলেছেন আব্দুল লতিফ। এসবই সিবিআই তাদের প্রাথমিক তদন্তে জানতে পেরেছে।

অন্যদিকে, সিবিআই আরও জানতে পেরেছে, অ্যাকাউন্ট থেকে অ্যাকাউন্টে লেনদেনেও ছিল শতাংশর খেলা। যাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করে গরু পাচারের টাকা নিজের, মেয়ে ও পরিবারের সদ্যদের অ্যাকাউন্টে ট্রান্সফার হয়েছে, সেই অ্যাকাউন্ট হোল্ডারকে দেওয়া হত একটা পার্সেন্টেজ টাকা, সিবিআই সূত্রে এমনই খবর। পার্সেন্টেজ নির্ভর করত কত টাকা অ্যাকাউন্ট থেকে অ্যাকাউন্টে ট্রান্সফার করা হত, তার ওপর। এবার সেই সকল অ্যাকাউন্ট হোল্ডাররা সিবিআই স্ক্যানারে।


Follow us on :