০৫ মার্চ, ২০২৪

Mursidabad: ২৪ বছর আগে স্ত্রী ও দুই বছরের ছেলেকে কাশ্মীরে বিক্রি স্বামীর! বাড়ি ফিরে থানার দ্বারস্থ স্ত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-22 16:29:00   Share:   

বিয়ের সাত বছরের মাথায় স্ত্রী ও সন্তানকে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। অভিযোগ, অজ্ঞান করে কাশ্মীরে বিক্রি করা হয়েছিল স্ত্রী ও দুইবছরের ছেলেকে। তারপর ২৪ বছর পর লুকিয়ে বাড়িতে ফিরলেন আকলেমা বিবি ও তাঁর ছেলে নয়ন শেখ (২৬)। রবিবার বিকেলে বাড়ি ফিরেই স্বামীর বিরুদ্ধে এমন অভিযোগ তুলে রানিনগর থানার দারস্থ হন ওই গৃহবধূ।

স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, ইলশেমারি এলাকার আকলেমা বিবির সঙ্গে প্রায় তিনদশক আগে বিয়ে হয়েছিল ওই এলাকারই ইয়াসিন শেখ নামের এক ব্যক্তির। বিয়ের পরে কয়েকবছর ভালোই চলছিল তাঁদের সংসার। তাঁদের একটা পুত্র সন্তান হয়েছিল। গৃহবধূর অভিযোগ, সন্তান হওয়ার দু'বছরের মাথায় তাঁর স্বামী অজ্ঞান করে তাঁকে ও কোলের সন্তানকে কাশ্মীরের এক পরিবারের কাছে বিক্রি করে দেয়। তারপর থেকে কাশ্মীরেই ওই বাড়িতে পরিচারিকার কাজ করতেন ওই মহিলা। দীর্ঘ চব্বিশ বছরে একাধিকবার সেখান থেকে বাড়িতে ফেরার চেষ্টা করলেও ওই বাড়ির মালিক তাদের আসতে দেয়নি। দিন কয়েক আগে সেখান থেকে লুকিয়ে বাড়ির উদ্দেশ্যে পাড়ি দেয় তারা। রবিবার রানিনগরে এসে পৌঁছন তাঁরা। এলাকায় এসে পরিবারের কয়েকজনকে সঙ্গে নিয়ে স্বামীর বিরুদ্ধে রানিনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন তাঁরা।

ছেলে নয়ন শেখ বলেন, 'মায়ের কাছে শুনেছি আমি যখন দু'বছরের ছিলাম, তখন আমার বাবা আমাদের কাশ্মীরে বিক্রি করে দিয়েছিলেন। এরপর থেকে ওখানেই আমি বড় হয়েছি। ওখানেই বাগান পরিষ্কার, বাড়ি পরিষ্কারের কাজ করতাম। আমরা আসতে চাইলেও সেই সুযোগ ছিলনা। এরপর ক'দিন আগে সেখান থেকে লুকিয়ে বাড়ির উদ্দেশ্যে আমরা পাড়ি দিই।'



Follow us on :