১০ মে, ২০২৪

Weather: জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিতা অস্বস্তি, বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে!
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-29 15:39:21   Share:   

সকাল থেকেই মেঘলা আকাশ। আবার মাঝে মধ্যে দেখা যাচ্ছে রৌদ্রজ্জ্বল আকাশ। আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় দু এক পশলা বৃষ্টিপাত হলেও আগামীকাল অর্থাৎ রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা (Temperature) ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯২ শতাংশ, যা স্বাভাবিকের থেকে তুলনায় বেশি।  

উল্লেখ্য, পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভবনা। এদিন দার্জিলিং, কালিম্পঙ, শিলিগুড়ি, কোচবিহার এই জেলাগুলিতে বৃষ্টি হলেও, আগামীকাল থেকে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে বঙ্গোপসাগরের ঘূর্নাবর্তের জন্য। তবে তাপমাত্রার খুব একটা বদল ঘটবে না। এবছর প্রথম থেকে বৃষ্টিপাতের ঘাটতি রয়েছে দক্ষিণবঙ্গে। যার জেরে ঘূর্নাবর্তের কারণে উত্তরবঙ্গে যে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে দক্ষিণবঙ্গেও, যদি তাই থাকে তাহলে বৃষ্টির ঘাটতি কিছুটা হলেও কমবে। মূলত এমনটাই বলা হয়েছে আলিপুর হাওয়া অফিস তরফে। 

বৃষ্টিপাত কম হওয়ার কারণে স্বাভাবিকভাবে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করছে। এই জলীয়বাষ্প প্রবেশের জন্যই আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।


Follow us on :