১৩ মে, ২০২৪

HighCourt: ভোট দিল ভূতে! চাঞ্চল্যকর অভিযোগে বিডিওর কাছে রিপোর্ট তলব হাইকোর্টের
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-20 12:49:22   Share:   

ভোটারের সংখ্যা থেকে বেশি ভোট পড়ার অভিযোগ উঠল হাবড়ার একাধিক বুথে। ঘটনাচক্রে ওই একই ব্লকে ব্যালট পেপার খেয়ে ফেলার অভিযোগ উঠেছিল তৃণমূল কংগ্রেস প্রার্থী মহাদেব মাটির বিরুদ্ধে। এই বিষয়টি প্রকাশ্যে আসতেই বিস্ময় প্রকাশ করেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। এবিষয়ে বিডিওর রিপোর্ট তলব করেছেন তিনি।

ভোটারের থেকে বেশি ভোট পড়ার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। তাঁদের অভিযোগ, হাবড়া ২ ব্লকের তিনটি বুথে মোট ভোটারের থেকে বেশি সংখ্যক ভোট পড়েছে। এবিষয়ে আগামী ৪ অগাস্ট আদালতে রিপোর্ট জমা দেবেন হাবড়া ২-এর বিডিও। 

অন্যদিকে পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল বিধায়কের হুমকির বিরুদ্ধে করা মামলায় রাজ্য নির্বাচন কমিশনের কাছ থেকে রিপোর্ট তলব করলেন বিচারপতি অমৃতা সিনহা। কুলপির এক সিপিএম প্রার্থীর করা মামলায় এই নির্দেশ দিয়েছেন তিনি।

কুলপির রামকৃষ্ণপুর ২ গ্রাম পঞ্চায়েতের সিপিআইএম প্রার্থী ছিলেন অর্পিতা বণিক সর্দার। তাঁর অভিযোগ, ভোট গণনার দিন প্রথমে তাঁকে জয়ী ঘোষণা করা হয়েছিল। তারপর কয়েকজন দুষ্কৃতী নিয়ে ওই গণনাকেন্দ্রে ঢোকেন তৃণমূল বিধায়ক যোগ রঞ্জন হালদার। অভিযোগ তারপরেই একটি মাত্র ভোটে তৃণমূল প্রার্থীকে জয়ী ঘোষণা করা হয়।


Follow us on :