১৫ মে, ২০২৪

Weather: উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস! ছুটির দিনে কেমন থাকবে রাজ্যের আবহাওয়া জানুন...
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-13 13:57:02   Share:   

সকাল থেকেই মেঘে ঢাকা আকাশ (Cloudysky)। রবিবার ছুটির দিনেও রেহাই নেই। এদিন শহরজুড়ে দিনভর আকাশ মেঘলা থাকলেও ভারী বৃষ্টির (Rain) সম্ভাবনা কিন্তু নেই। তবে বিক্ষিপ্তভাবে দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার, কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকার কারণে গরমে অস্বস্তি বজায় থাকবে। আগামী কয়েকদিন আকাশ মেঘলা থাকবে বলে এমনটাই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। 

আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই হতে পারে ভারী বৃষ্টি। এদিন উত্তরবঙ্গের দার্জলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পঙ এই পাঁচ জেলায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গে। তবে মঙ্গলবার, স্বাধীনতা দিবসের পর থেকে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমতে পারে। 

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ। বজ্রবিদুত্ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। কলকাতা সহ বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, দুই ২৪ পরগনা, হাওড়া ও ঝাড়গ্রামে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হলে তাপমাত্রার বিশেষ কোনও হেরফের হবে না।


Follow us on :