১৫ মে, ২০২৪

Weather: তিস্তায় হরপা বান, উত্তরবঙ্গে তিন জেলায় লাল সতর্কতা, ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গেও
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-05 13:04:32   Share:   

মেঘ ভাঙা বৃষ্টি, হড়পা বান, জোড়া বিপর্যয়ে বিধ্বস্ত সিকিম। তিস্তার জলস্তর ক্রমাগত বৃদ্ধি পেয়ে যাচ্ছে। আর এই তিস্তা নদীর বিপুল জলস্তরের জন্য় আশেপাশের এলাকাগুলি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। পাশাপাশি একটি গভীর নিম্নচাপ পশ্চিমবঙ্গের অভিমুখে বাঁক নিয়েছে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ দিনভর আকাশ মেঘলা থাকবে। কলকাতা সংলগ্ন এলাকাগুলিতে বজ্রপাত সহ মাঝারি বৃষ্টিপাত হতে পারে। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। 

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গের তিন জেলায় বৃহস্পতিবার মাত্রাতিরিক্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার, এই তিন জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। উত্তরবঙ্গের অন্যান্য জেলাতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে জারি করা হয়েছে কমলা সতর্কতা।

উত্তরবঙ্গের পাশাপাশি ভারী বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গও। কারণ বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপটি ছত্তিশগড়ের সংলগ্ন এলাকা থেকে দিক বদল করে ঝাড়খন্ড হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে ফিরছে। যার কারণে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে আকাশ মেঘলা থাকবে। এবং দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শনিবারের পর থেকে বৃষ্টিপাত কমতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 


Follow us on :