০৯ মে, ২০২৪

Siliguri: হোমের শৌচাগার থেকে উদ্ধার নাবালিকার ঝুলন্ত দেহ, প্রশ্নের মুখে শিলিগুড়ি হোম
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-20 18:00:11   Share:   

শিলিগুড়ির হোমে এক নাবালিকার অস্বাভাবিক মৃত্যু। বুধবার ভোরে হোমের শৌচাগার থেকে উদ্ধার হয় নাবালিকার ঝুলন্ত মৃতদেহ। মৃত্যুর কারণ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। হোমের বিরুদ্ধে উঠেছে গাফিলতির অভিযোগ। পাশাপাশি মহিলাদের সুরক্ষা নিয়ে হোমের নিরাপত্তা নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন। ঘটনস্থলে পুলিস গিয়ে নাবালিকার মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য় শিলিগুড়ি জেলা হাসপাতালে পাঠিয়ে গোটা ঘটনার তদন্তে নেমেছে। 

পুলিস সূত্রে জানা গিয়েছে, গত আগস্ট মাসে নকশালবাড়ির বাসিন্দা ওই নাবালিকা যৌন নিগ্রহের শিকার হয় বলে অভিযোগ। তারপর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিলে ওই নির্যাতিতার পরিবারের পক্ষ থেকে। অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করে জেল হেফাজতে আনা হয়। আর নির্যাতিতার নিরাপত্তার জন্য় তাকে রাখা হয় শিলিগুড়ির ওই হোমে। নির্যাতিতার পরিবার সূত্রে খবর, নাবালিকার ব্যবহারে অস্বাভাবিক কিছু ছিল না। নিয়মিত বাড়ির সঙ্গে যোগাযোগ ছিল তার। দিন কয়েকের মধ্যেই বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু বাড়ি ফেরার আগেই ঘটে গেল চাঞ্চল্য়কর ঘটনা। 

পরিবারের অভিযোগ হোমের গাফিলতিতে এই মৃত্যু হয়েছে।‌ যার জেরে মেয়ের অস্বাভাবিক মৃত্যু নিয়ে হোমের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে নির্যাতিতার পরিবার। আত্মহত্য়া নাকি এর পিছনে রয়েছে অন্য় কোনো কারণ তা খতিয়ে দেখছে শিলিগুড়ি থানার পুলিস।



Follow us on :