০৯ মে, ২০২৪

Arrest: 'হাফ মার্ডার ও ফুল মার্ডার করা হয়,' চাঞ্চল্যকর পোস্টারের তদন্তে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-06 13:34:26   Share:   

এ যেন ৯০ বা সমসাময়িক বাংলা সিনেমা। একটি সুপারি কিলারের দল। যাদের হাফ মার্ডারের এক রেট, ফুল মার্ডারের অন্য রেট। তৎকালীন বাংলা সিনেমা না হলেও এমন বাস্তব ঘটনার সাক্ষী ক্যানিং। সূত্রের খবর, খুনের অর্ডার নেওয়া হয় বলে ভিজিটিং কার্ড ও পোস্টার ছাপিয়ে শুরু করেছিলেন নিজের অপকর্ম। কিন্তু পুলিসের কানে খবর যেতেই আগ্নেয়াস্ত্র সহ পুলিসের হাতে গ্রেফতার হয় ওই অভিযুক্ত। পুলিস  জানিয়েছে ধৃত ওই ব্যক্তির নাম মোরসালিম মোল্লা। পুলিশ জানিয়েছে, সম্প্রতি ক্যানিং থানার গোপালপুর পঞ্চায়েতের ধর্মতলা গ্রামে একটি অদ্ভুত পোস্টার দেখতে পায় স্থানীয়রা। ওই পোস্টারে খুনের অর্ডার নেওয়া হয় বলে দাবি করা হয়েছে। এরপরই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। খবর যায় ক্যানিং থানার পুলিসের কাছে। এরপর তদন্তে নেমে পুলিস মোরসালিম মোল্লা নামের ওই অভিযুক্তকে গ্রেফতার করে। মঙ্গলবার তাকে আলিপুর আদালতে তোলা হলে বিচারক তাকে ৭ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয়।

পুলিশ সূত্রেই খবর, ঘটনার তদন্তে নেমে পুলিস জানতে পারে ২০২২ সালের ০৭ জুলাই গোপালপুর পঞ্চায়েতের ধর্মতলা গ্রামের তৃণমূল নেতা স্বপন মাঝি সহ তিনজনকে প্রকাশ্য দিবালোকে গুলি করে কুপিয়ে খুন করা হয়। সেই ঘটনায় পুলিশ মূল অভিযুক্ত রফিকুল সর্দারকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তাকে জেরা করে জানা যায়, অভিযুক্ত অর্থাৎ রফিকুল যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করেছিল, সেটি সরবরাহ করেছিল মোরসেলিম মোল্লা। এরপর ওই আগ্নেয়াস্ত্রটি পরে পুলিস মোরসেলিম মোল্লার কাছ থেকে উদ্ধার করে। পুলিশ মোরসেলিমকে বেলগাছি থেকে একটি অটো সহ গ্রেফতার করে। এরপর ওই ঘটনা থেকে জামিনে মুক্তি পেয়ে বেশ কিছুদিন গা ঢাকা দিয়ে ছিল সে। 

কিন্তু সম্প্রতি ক্যানিং থানার গোপালপুর পঞ্চায়েতের ধর্মতলা গ্রামে ওই সন্দেহজনক পোস্টারের পর রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। সূত্রের খবর, ওই ভিজিটিং কার্ডে ও পোস্টারে লেখা আছে হাফ মার্ডার ৫০ হাজার ও ফুল মার্ডার ১ লক্ষ। পুলিশের দাবি, ধৃত মোরসেলিম কোথা থেকে এই ভিজিটিং কার্ড করল এবং কোথায় কোথায় এই কার্ড বিলি করলো তার তদন্ত চলছে, এছাড়া তাকে জিজ্ঞাসাবাদ করেও দেখা হচ্ছে। তবে এই গোটা ঘটনার অভিযোগ অস্বীকার করেছে ধৃত মোরসেলিমের পরিবার। তাঁদের দাবি, চক্রান্ত করে মোরসেলিমকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।


Follow us on :