১৫ এপ্রিল, ২০২৪

Weather: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস আজও, বৃষ্টিতে ভাসবে কোন কোন জেলা?
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-21 12:43:36   Share:   

একেবারেই উধাও শীতের আমেজ। মঙ্গলবার রাতে কলকাতা-সহ আশপাশের বেশ কিছু এলাকা ভিজেছে বৃষ্টিতে। তবে বাদ যায়নি হাওড়া, নদিয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, হুগলির বিস্তীর্ণ এলাকা। আজ, বুধবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যের ১০ জেলায়। জারি হলুদ সতর্কতা। বৃষ্টিতে ভিজতে পারে তিলোত্তমাও।

আবহাওয়া দফতর সূত্রে খবর, এদিন ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বুধবার জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সবকটি জেলাতেই ঘণ্টা ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। আপাতত জেলাগুলিতে রাতের তাপমাত্রার পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, বুধবার পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। বৃহস্পতিবার সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। উল্লিখিত জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আপাতত রাতের তাপমাত্রার পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই। বুধবার সকালে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি বেশি। মঙ্গলবার যা ছিল ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৬৩ শতাংশ।


Follow us on :