০৯ মে, ২০২৪

Trawler: ফের বঙ্গোপসাগরে ডুবলো মৎস্যজীবীদের ট্রলার, উদ্ধার ১৭ জন মৎস্যজীবী
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-01 14:24:13   Share:   

ফের বঙ্গোপসাগরে (Bay of Bengal) ডুবলো মৎস্যজীবীদের (Fishermens) ট্রলার (Trawler)। তবে ট্রলারে থাকা ১৭ জন মৎস্যজীবীকে উদ্ধার করা হয়েছে। পাথরপ্রতিমার সীতারামপুর থেকে আরও ২৫ কিলোমিটার গভীরে সমুদ্রের উত্তাল ঢেউয়ের জেরে উল্টে যায় ট্রলারটি। 

সূত্রের খবর, গত ৫ দিন আগে কাকদ্বীপ ঘাট থেকে ইলিশ ধরার উদ্দেশ্যে বেরিয়েছিল এফবি গঙ্গাময়ী নামের ওই ট্রলারটি। আবহাওয়ার সতর্কবার্তা পেয়ে সোমবার গভীর রাতে ঘাটে ফিরছিল ওই ট্রলারটি। তবে সেই সময়ই সমুদ্রের ঢেউয়ের ফলে উল্টে যায় ট্রলারটি। যদিও ওই ডুবে যাওয়া ট্রলারটির মধ্যে থাকা ১৭ জন মৎস্যজীবীকে উদ্ধার করেছে পাশাপাশি থাকা অন্য একটি ট্রলার। এমনকি মৎস্যজীবীদের উদ্ধার করে কাকদ্বীপে নিয়ে আসা হয়েছে। আরও জানা গিয়েছে, ডুবে যাওয়া ওই ট্রলারটিকে উদ্ধারের জন্য আরও ট্রলার পাঠানো হয়েছে সমুদ্রে।

প্রসঙ্গত, গত মাসের ২১ তারিখে বঙ্গোপসাগরে বাঘেরচর থেকে আরও ৪০০ কিলোমিটার গভীর সমুদ্রে ডুবে যায় একটি ট্রলার। কাকদ্বীপের এফবি অনিক নামের ওই ট্রলারটির পাটাতন ফেটে গিয়েছিল। যার ফলে ট্রলারটি ভার বহন করতে না পেরে ধীরে ধীরে সমুদ্রের গভীরে ডুবে যেতে থাকে। তবে ডুবে যাওয়া ট্রলারের থেকে ১৭ জন ডুবন্ত মৎস্যজীবীকে উদ্ধার করেছিল পাশাপাশি থাকা অন্য একটি ট্রলার।


Follow us on :