১৫ মে, ২০২৪

Fish: আড়ৎদার-পাইকার ঝামেলায় বুধবারজুড়ে বন্ধ জলপাইগুড়ির মাছ বাজার
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-20 13:06:23   Share:   

কথায় বলে মাছে (Fish) ভাতে বাঙালি। সেই মাছ নিয়ে বিবাদ শুরু হয় আড়ৎদারদের সঙ্গে পাইকারদের। বুধবার সেই মাছ থেকেই বঞ্চিত রইল জলপাইগুড়ির মানুষ। মাছের আড়তদার ও পাইকারি মাছ বিক্রেতাদের মধ্যে পাওনা-গন্ডা নিয়ে বিবাদের জেরে জলপাইগুড়িতে (Jalpaiguri) বুধবার বন্ধ হয়ে গিয়েছিল মাছ নিলাম। ফলে দীনবাজারের মাছবাজার এদিন আর খোলা হয়নি।

জলপাইগুড়ি শহরের দিনবাজারে রয়েছে মাছের সবচেয়ে বড় আড়ত। ২৬ জন আড়তদার রয়েছেন সেখানে। বিভিন্ন রাজ্য থেকে মাছ এনে তা নিলামে বিক্রি করেন তারা। এই আড়তদারদের থেকে মাছ কিনে জলপাইগুড়ি শহর এবং শহর সংলগ্ন বাজারগুলোতে সেই মাছ বিক্রি করেন পাইকারেরা। অভিযোগ, পয়লা বৈশাখের পর থেকেও কোনওরকম ছাড় দেওয়া হচ্ছে না। সেই ছাড়ের শতাংশ নিয়ে আড়তদারদের সঙ্গে পাইকারদের বিবাদ শুরু হয়েছে। তা হাতাহাতি পর্যন্ত গড়ানোয় এদিন সকাল থেকে মাছ নিলাম বন্ধ রেখেছেন আড়তদারেরা।

যার জেরে বিভিন্ন বাজারে মাছের যোগান না থাকায় চরম সমস্যায় পড়েছেন সাধারন ক্রেতারা। এমনকি দুপক্ষের ঝামেলা গড়ায় কোতোয়ালি থানা পর্যন্ত। তবে এদিন মাছ-বিক্রেতারা কথা দিয়েছেন, এরপর থেকে মাছবাজার খোলা থাকবে, যেখান থেকেই হোক মাছ তারা জোগার করবেন।


Follow us on :