২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Darjeeling Snowfall: বছরে প্রথম তুষারপাত দার্জিলিংয়ে, বরফের জেরে রাস্তা বন্ধ সিকিমের একাধিক এলকায়
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-17 15:48:02   Share:   

নতুন বছরে প্রথম তুষারপাত দার্জিলিংয়ে। হাড় কাঁপুনি ঠাণ্ডা, তার উপর তুষারপাত। যদিও এই সময়ে ঘুরতে গিয়ে বেশ আনন্দ উপভোগ করছে পর্যটকেরা। মঙ্গলবার বেলা গড়াতেই তুষারপাতে ছেয়ে গিয়েছে দার্জিলিংয়ের একাধিক এলাকায়। উত্তর সহ দক্ষিণবঙ্গের আবহাওয়ার পরিবর্তনের কথা আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। এবার সেই মতই উত্তরবঙ্গের কুইন অফ হিলসের একাধিক এলাকা ঢাকল বরফে। 


জানা গিয়েছে, দার্জিলিংয়ের সিঙ্গলিলা ন্যাশনাল পার্কের অন্তর্গত টুমলিং, টংলু, মেঘমা সহ বিভিন্ন এলাকায় তুষারপাত। যার ফলে ওই এলাকার রাস্তায় জমেছে পুরু বরফের স্তর। উত্তরবঙ্গের কনকনে ঠাণ্ডা  থাকলেও দার্জিলিংয়ের ক্ষেত্রে রয়েছে হাড় কাঁপানি শীত। এ ঘটনায় স্বাভাবিক ভাবেই উচ্ছসিত পর্যটকরা। এর আগে দার্জিলিংয়ে গত বছর ডিসেম্বরেই বরফ পড়েছিল সান্দাকফু-ফালুট এলাকায়।


আবাহওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবারের মতো বুধবারেও দার্জিলিংয়ে ও উঁচু পার্বত্য় এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এবং পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টিরও হতে পারে। হিমাঙ্কের নিচে নামতে পারে দার্জিলিংয়ের তাপমাত্রার পারদ। শুধু দার্জিলিং নয় সিকিম শিলিগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারেও বিরাজ করবে হাড়হিম করা ঠাণ্ডা। 


Follow us on :