১২ মে, ২০২৪

Congress: তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন ফিরহাদ হাকিমের জামাই ইয়াসির হায়দার
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-19 16:57:58   Share:   

তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন যুব তৃণমূলের রাজ্য সম্পাদক ইয়াসির হায়দার। সূত্রের খবর, ইয়াসির রাজ্যের মন্ত্রী ও কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের জামাই। আজ অর্থাৎ শনিবার প্রদেশ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরীর উপস্থিতিতেই কংগ্রেসে যোগদান করেন তিনি। কংগ্রেসে যোগদান করে তৃণমূলকে কটাক্ষ করেন স্বয়ং ইয়াসির হায়দার। পাশাপাশি তৃণমূলকে কটাক্ষ করতে ছাড়েননি অধীররঞ্জন চৌধুরী। মমতা ঘনিষ্ঠ বলে পরিচিত ফিরহাদ হাকিমের জামাইয়ের তৃণমূলে ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

সূত্রের খবর, ইয়াসির তৃণমূলের রাজ্য নেতৃত্ব ছাড়াও বিশেষ সমাজকর্মী নামেই পরিচিত। শনিবার একটি সাংবাদিক বৈঠক ডেকে ইয়াসিরের কংগ্রেসে যোগদানের কথা জানায় কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। তিনিই ইয়াসিরের হাতে কংগ্রেসের পতাকা তুলে দেন। কংগ্রেসে যোগদান করে ইয়াসির বলেন, 'তৃণমূলে থেকে কাজ করার সুযোগ পাই নি। স্বপ্ন ছিল কংগ্রেসের হয়ে কাজ করব। সেজন্যই এই সিদ্ধান্ত।' পাশাপাশি তিনি বলেন, 'আমি কোনও ব্যক্তি দেখে রাজনীতি করি না, মানুষের জন্য কাজ করি, মানুষের কাজ করার জন্য রাজনীতিতে এসেছিলাম।'

সম্প্রতি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন কংগ্রেসের জয়ী বিধায়ক বায়রন বিশ্বাস। সেসময় অবশ্য বায়রনের মত ছিল, দেশে বিজেপির বিরুদ্ধে লড়াই ও মানুষের জন্যই কাজ করার জন্য তৃণমূল কংগ্রেসে যোগদান করা। কিন্তু এবার তার পাল্টা কংগ্রেসে যোগদান করলেন ফিরহাদ হাকিমের জামাই ইয়াসির হায়দার। এ বিষয়ে সিএন ডিজিটালের তরফে ফিরহাদ হাকিম ও ইয়াসির হায়দারের সঙ্গে পৃথক ভাবে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁদের ফোনে পাওয়া যায় নি। 


Follow us on :