১৫ মে, ২০২৪

Durgapur: আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের দফতরে আগুন, পুড়ে ছাই বহু নথি
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-19 13:50:41   Share:   

ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire) আসানসোল (Asansol) দুর্গাপুর (Durgapur) উন্নয়ন পর্ষদ ভবনে। দমকলের প্রায় ১৫ টি ইঞ্জিনের চেষ্টার পরেও সকাল ১১ টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। জানা গিয়েছে, সোমবার রাত দেড়টা নাগাদ দুর্গাপুর এডিডিএ ভবনের নিরাপত্তারক্ষীরা পর্ষদের সেকেন্ড ফ্লোর দিয়ে ধোঁয়া বেরোতে দেখেন। খবর দেওয়া হয় দমকলে। ধীরে ধীরে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে পর্ষদের বাকি অংশে। পুড়ে ছাঁই হয়ে যায় জিনিসপত্র।

ঘটনাস্থল পরিদর্শনে যান আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তথা রানীগঞ্জের তৃণমূল বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় সহ জেলা প্রশাসনের একাধিক আধিকারিক। চক্রান্ত করে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে, অভিযোগ স্থানীয়দের।

সঠিক সময়ে দমকল পৌঁছলেও পর্যাপ্ত জলের যোগান না থাকায় আগুন নেভাতে হিমশিম খান দমকল কর্মীরা। পরবর্তীতে খবর দেওয়া হয় কেন্দ্রীয় অধীনস্ত সংস্থা দুর্গাপুর ইস্পাত কারখানা ডিটিপিএস ও ডিভিসি-র দমকল দফতরকে। ৪০টির মতো গাড়িকে জল আনা নেওয়ার কাজে নিযুক্ত করা হয়।

আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায় জানান, এটি তিনতলা বিল্ডিং। তিন নম্বর ফ্লোরেই আগুন লেগেছে। নিচে একটি সমবায় ব্যাঙ্ক ও দুটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক আছে। মনে করা হচ্ছে, এই অগ্নিকান্ডে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। গুরুত্বরপূর্ণ সরকারি নথিও পুড়ে গেছে বলে মনে করা হয়েছে।

এমন বিধ্বংসী আগুন লাগার সঠিক কারণ খতিয়ে দেখার আশ্বাস দিলেন মহকুমা শাসক ও জেলা শাসক। এটা কি নিছক দুর্ঘটনা? নাকি এর পিছনে লুকিয়ে রয়েছে অন্য কোনও রহস্য?


Follow us on :