২৭ এপ্রিল, ২০২৪

Weather: শীতের বিদায়বেলায় পারদ পতন! তবে কি বঙ্গে ফিরছে শীত? জেনে নিন পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-29 12:03:55   Share:   

শীতের বিদায় ঘণ্টা বেজে গিয়েছে তা হাওয়া অফিস আগেই জানিয়েছে। তবে শীতের (Winter) ফিরতি পথে ফের পারদ পতন বঙ্গে। রবিবারে এক ধাক্কায় তাপমাত্রা (Temperature) ১৯ ডিগ্রি থেকে ১৭ ডিগ্রিতে নেমে গিয়েছে। ফলে ফের ভোর থেকে হালকা শীতের আমেজ অনুভূত হচ্ছে শহরজুড়ে (Kolkata)। অন্যদিকে, জেলার তাপমাত্রা নামতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। ফলে বলা যায়, বিদায়ের আগে শীত আরেকবার কামড় বসাবে রাজ্যে (Bengal)। যদিও মৌসম ভবন আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে, মঙ্গলবার ও বুধবার কিছুটা তাপমাত্রা বাড়বে।

রবিবার সকালে কলকাতা শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৪ ডিগ্রি সেলসিয়ায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কিছুটা বাড়বে পারদ। রোদ ঝলমলে আকাশ। কুয়াশার চিহ্ন নেই। কাজেই সপ্তাহের ছুটির দিনটা বেশ আরামেই কাটাচ্ছেন শহরবাসী। আগামী ৪৮ ঘণ্টায় তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস।

উল্লেখ্য, উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় আগামী ৪৮ ঘণ্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে কুয়াশাও থাকবে। দক্ষিণবঙ্গের উপকূলবর্তী কয়েকটি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরে আবার ঘনীভূত হতে শুরু করেছে নিম্নচাপ।


Follow us on :