১৪ মে, ২০২৪

Team: পুলিসের বিরুদ্ধে অভিযোগ জানাতেই কি রাজভবনে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি?
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-10 13:27:10   Share:   

পুলিসকে তোপ দেগে এবার রাজ্যপালের (Governor) দ্বারস্থ কেন্দ্রের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি (Fact Finding Committee) সদস্যরা। সূত্রের খবর, আজ অর্থাৎ সোমবার সকালে তাঁরা রাজভবনে পৌঁছেছেন রাজ্যপালের সঙ্গে দেখা করবার জন্য। রামনবমীকে ঘিরে রাজ্যের অশান্তি এবং হিংসার ঘটনায় পুঙ্খানুপুঙ্খ তথ্য জানতে পাঁচজনের একটি ফ্যাক্ট ফাইন্ডিং টিম গঠন করে কেন্দ্র।

সেই অনুযায়ী ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরা শনিবার এবং রবিবার, যথাক্রমে হুগলির রিষড়া ও হাওড়ার শিবপুরে যাওয়ার চেষ্টা করেন। ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের সঙ্গে কথা বলে তথ্য জোগাড় করার জন্য। কিন্তু কমিটির সদস্যদের অভিযোগ, পুলিস তাঁদের সংশ্লিষ্ট কোনও জায়গাতেই যেতে দেয়নি। শনিবার রিষড়া যাওয়ার পথে কোন্নগরে তাঁদেরকে আটকায় পুলিস। স্পষ্ট জানায়, ১৪৪ ধারা জারি থাকার জন্য তাঁদেরকে ওই এলাকায় যেতে দেওয়া হবে না।

পাশাপাশি রবিবার দিন তাঁরা হাওড়ার শিবপুরের ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করলে ১৪৪ ধারার দোহাই দিয়ে তাঁদেরকে দ্বিতীয় হুগলি সেতুতে আটকায় পুলিস। তারপরেই ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যরা পুলিসের বিরুদ্ধে তোপ দাগে এবং জানান রাজ্যে অশান্তি ছড়াতে পুলিস সাহায্য করেছে। পুলিসের সহযোগিতাতেই রাজ্যে হিংসা ছড়িয়েছে। এরপর রবিবার সেখান থেকে এসএসকেএমে যায় রিষড়ার ঘটনায় আহত ব্যক্তির সঙ্গে দেখা করতে। সূত্রের খবর আজ অর্থাৎ সোমবার সকালে তাঁরা এ ঘটনার সমস্ত তথ্য জানাতে রাজভবনে পৌঁছেছে।


Follow us on :