১০ মে, ২০২৪

Weather: রাখির দিনেও রেহাই নেই অস্বস্তিকর গরম থেকে, কেমন থাকবে আজকের আবহাওয়া জেনে নিন...
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-30 15:00:26   Share:   

বুধবার রাখির দিন সকাল থেকেই মুখ ভার আকাশের। কখনও রোদ কখনও বৃষ্টি। আবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃদ্ধি পাচ্ছে গরমের তাপমাত্রা। কয়েকদিনের এই খামখেয়ালী আবহাওয়ার দরুণ ভ্যাপসা গরমে অস্বস্তি বেড়েই চলেছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন দিনভর শহরজুড়ে আকাশ মেঘলা থাকলেও আপাতত আর্দ্রতাজনিত অস্বস্তি থেকে রেহাই নেই কলকাতাবাসীর। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। এবং সর্বাধিক আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৯১ শতাংশের আশাপাশে।  

আবহাওয়া দফতর জানিয়েছে, আজ অর্থাত্ বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। পাশাপাশি ৩১ আগস্ট পর্যন্ত ভারী বৃষ্টি না হলেও, অপরদিকে ১ সেপ্টেম্বর থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। ফলে সেই সময়ে অস্বস্তিকর আবহাওয়া থেকে কিছুটা হলেও রেহাই পাওয়ার যাবে বলে মনে করা হচ্ছে।  

অন্য়দিকে বৃহস্পতিবার দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পঙ এই পাঁচ জেলায় রয়েছে বজ্রবিদুত্ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। দার্জিলিং ও কালিম্পঙ এই দুই জেলায় হতে পারে ভারী বৃষ্টি। তবে শনিবার থেকে উত্তরবঙ্গে কমতে পারে বৃষ্টিপাতের পরিমাণ এমনটাই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। 


Follow us on :