০৯ মে, ২০২৪

Elephant: ঝাড়গ্রাম জেলাজুড়ে হাতির তাণ্ডব অব্যাহত, দেওয়াল চাপা পড়ে মৃত্যু এক বৃদ্ধার
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-04 16:15:30   Share:   

ফের হাতির (Elephant) হামলা (Attack)। দেওয়াল চাপা পড়ে এক বয়স্ক মহিলার মৃত্যু (Death)। অপরদিকে, একটি গরুর উপর হাতির দল আক্রমণ করলে গরুটিও মারা যায়। ঝাড়গ্রাম (Jhargram) জেলার সাঁকরাইল ব্লকের প্ৰতাপপুর গ্রামের ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় সাঁকরাইল থানার পুলিস (Police)। ঘটনাস্থলে গিয়ে পুলিস ওই বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠায়। জানা গিয়েছে, মৃত ওই বৃদ্ধার নাম ভেদি মাহাতো (৭০)।  

ঝাড়গ্রাম জেলা জুড়ে হাতির তাণ্ডব অব্যাহত রয়েছে। শতাধিক হাতি ঝাড়গ্রাম জেলার বিভিন্ন এলাকায় তাণ্ডব চালিয়ে ফসলের যেমন ক্ষতি করে চলেছে, তেমনি হাতির হানায় মৃত্যুর ঘটনা ঘটে চলেছে। জানা গিয়েছে, বুধবার রাত প্রায় ২টো নাগাদ একদল হাতি ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের পাথরা গ্রাম পঞ্চায়েতের প্রতাপপুর গ্রামে খাবারের সন্ধানে ঢুকে পড়ে। ওই গ্রামে ঢুকে হাতির দলটি বেশ তাণ্ডব শুরু করে। কয়েকটি বাড়িও ভেঙে দেয় হাতির দলটি। যায় ফলেই একটি বাড়ির দেওয়াল চাপা পড়ে ঘুমন্ত অবস্থায় মারা  যান ওই বৃদ্ধা। তবে ওই বৃদ্ধার মৃত্যু হলেও হাতির হামলার হাত থেকে প্রাণে বেঁচে যান তাঁর পরিবারের অন্যান্য সদস্যরা। 

সূত্রের খবর, এই ঘটনার পরেও ওই এলাকায় প্রায় ৭০ থেকে ৮০ টি হাতি এখনও দাপিয়ে বেড়াচ্ছে। যার ফলে এলাকাজুড়ে হাতির হামলার আশঙ্কা ক্রমশ বেড়েই চলছে। বন দফতরের পক্ষ থেকে মৃত বৃদ্ধার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। তবে যেভাবে হাতির দল ওই এলাকায় গত তিন দিন ধরে দাপিয়ে বেড়াচ্ছে, তাতে আরও ফসলের ক্ষতির আশঙ্কার পাশাপাশি প্রাণহানির আশঙ্কাও করছেন এলাকার বাসিন্দারা। তবে ইতিমধ্যেই বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার গ্রামবাসীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।


Follow us on :