ব্রেকিং নিউজ
Education-Minister-Bratya-Basu-held-press-meet-over-SSC-recruitment
Bratya: কোর্ট নির্দেশ দিলে ওয়েটিং লিস্টের বঞ্চিত চাকরি প্রার্থীদের নিয়োগে প্রস্তুত রাজ্য: ব্রাত্য বসু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-27 17:19:38


কোর্ট নির্দেশ দিলে শিক্ষক এবং অশিক্ষক (SSC) নিয়োগে বঞ্চিত সব চাকরিপ্রার্থীদের নিয়োগে প্রস্তুত রাজ্য (Mamata Government)। আদালত (High Court) বললে, সুপারিশের ফলে হওয়া ব্যতিক্রমী নিয়োগ বাতিল করে সেই শূন্যপদেও নিয়োগ করতে রাজি রাজ্য। মঙ্গলবার রীতিমতো সাংবাদিক বৈঠক করে এই দাবি করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু  (Bratya Basu)। এদিন তাঁর সঙ্গে ছিলেন এসএসসি চেয়ারম্যান, প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি, শিক্ষা দফতরের সচিব। তিনি জানান, ভুল কর মেধাতালিকার ক্রম ভেঙে সুপারিশের ভিত্তিতে যারা ক্ষতিগ্রস্ত হয়েছিলেন, যারা মেধাতালিকার ওয়েটিং লিস্টে রয়েছেন, তাঁরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেই জন্য শূন্যপদ তৈরির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মন্ত্রিসভা। রাজ্য ইতিমধ্যে ৫২৬১টি শূন্যপদ তৈরি করেছে। ১৬০০ পদ তৈরি হয়েছে শারীরশিক্ষা কর্মশিক্ষার পদপ্রার্থীদের জন্য। ওয়েটিং লিস্টে থাকা বঞ্চিত সব শিক্ষক-অশিক্ষক কর্মী নিয়োগে আরও প্রায় ১৪ হাজার শূন্যপদ তৈরি করছে রাজ্য। ব্যতিক্রমী নিয়োগের জেরে র‍্যাঙ্ক জাম্প করা বঞ্চিত চাকরিপ্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে।

শিক্ষামন্ত্রী মন্তব্য, 'মুখম্যন্ত্রী চান না কেউ বঞ্চিত থাকুক কিংবা কারও চাকরি যাক। তাই মহামান্য আদালতের কাছে দুটি সুপারিশ পাঠিয়েছে স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি। আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের কাছে অনুরোধ সরকারের সদিচ্ছার উপর ভরসা করে আন্দোলন প্রত্যাহার করুন। পুজো বাড়িতে পরিবারের সঙ্গে কাটান। আদালত যা নির্দেশ দেবে, সেই নির্দেশের সদর্থক সমাধান করতে আমরা প্রস্তুত।'

তিনি জানান, নিয়োগ প্রক্রিয়া আরও স্বচ্ছ হবে। ইন্টারভিউ প্রক্রিয়া ভিডিওগ্রাফি হবে। কার্বন কপি ফিরছে, ওএমআর শিটে স্বচ্ছতা আসছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন