২৬ এপ্রিল, ২০২৪

Abhishek: নিয়োগ দুর্নীতি মামলায় ফের অভিষেককে তলব ইডির
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-08 20:20:53   Share:   

নিয়োগ দুর্নীতি মামলায় ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব ইডির। পূর্বে কুন্তল ঘোষের চিঠিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম পাওয়া যায়। সে প্রসঙ্গেই জিজ্ঞাসাবাদ করার জন্য তলব করেছিল ইডি। কিন্তু সূত্রের খবর, শুধু চিঠি নয়, নিয়োগ সংক্রান্ত অন্যান্য কিছু তথ্য জানার জন্য তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে অভিষেককে তলব করা হয়েছে। আজ অর্থাৎ বৃহস্পতিবার বিকেলেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিশ দিয়ে এ কথা জানানো হয়েছে বলে সূত্রের খবর। সূত্রের খবর, তাঁকে মঙ্গলবার ইডির কলকাতা দফতর সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে।

একদিকে যখন অভিষেকের কোম্পানির ডিরেক্টর কালীঘাটের কাকু অর্থাৎ সুজয়কৃষ্ণ ভদ্রকে গ্রেফতার করেছে ইডি। অন্যদিকে অভিষেকের স্ত্রীকে কয়লা পাচার মামলায় তলব করেছিল ইডি। বর্তমানে সুজয়কৃষ্ণ ভদ্র ইডি হেফাজতে রয়েছে। সূত্রের খবর অনুযায়ী ১৪ই জুন অবধি ইডির হেফাজতে থাকবেন সুজয়কৃষ্ণ ভদ্র। সেই মোতাবেক ১৩ই জুন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছে। সূত্রের খবর, কিছু তথ্য নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সুজয়কৃষ্ণকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে।

গত ২০ মে কুন্তলের চিঠির প্রেক্ষিতে অভিষেককে প্রায় ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিবিআই। আজই কয়লা পাচার কেলেঙ্কারিতে প্রায় ৪ ঘন্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছে তাঁর স্ত্রী রুজিরা বন্দোপাধ্যায়। ফলে আজই ফের অভিষেককে ইডির তলবে কিছুটা অস্বস্তিতেই রয়েছে তৃণমূল, এমনটাই সূত্রের খবর।


Follow us on :