২৭ এপ্রিল, ২০২৪

Howrah: পাণ্ডে ভাইদের বাড়িতে যখের ধন! অনুসন্ধান শুরু ইডির, লালবাজারের সঙ্গে কথা?
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-18 15:17:04   Share:   

হাওড়ায় শিবপুর এবং মন্দিরতলা (Shibpur) থেকে টাকা উদ্ধারের ঘটনায় তদন্ত অনুসন্ধান ইডির (ED)। ইডি সূত্রে খবর, হেয়ার স্ট্রিট থানায় যে এফআইআর (FIR) হয়েছিল সেই এফআইআর কপি ইতিমধ্যেই সংগ্রহ করেছে তারা। বিদেশ থেকে টাকা আসার একটি বিষয় উঠে আসছে, সেখানে কেন্দ্রীয় তদন্ত সংস্থা মনে করছে বড় কিছু তথ্য থাকতে পারে। প্রয়োজনে ইডি আধিকারিকরা লালবাজারের আধিকারিকদের সঙ্গে কথাও বলবেন।

পরবর্তীতে ইসিআইআর করে তদন্তে নামতে পারে ইডি। ইতিমধ্যেই শুধু অনুসন্ধানের কাজ শুরু করেছে। সমস্ত তথ্য সংগ্রহ করা শুরু হয়েছে। এই বিপুল পরিমান টাকার উৎস কী? সমস্ত কিছু জানার জন্য কলকাতা পুলিসের সঙ্গে কথা বলবে ইডি বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, হাওড়ার শিবপুরে ফের সেই পাণ্ডে ভাইদের বাড়িতেই উদ্ধার হয় বিপুল নগদ। শনিবার এবং রবিবার মোট দু'দিন মিলিয়ে ৮ কোটি টাকারও বেশি টাকা উদ্ধার হয়েছে তাঁদের শিবপুর এবং মন্দিরতলার দুই ফ্ল্যাট থেকে। রবিবার রাতে শিবপুরের ৩৫ নম্বর অপ্রকাশ মুখার্জি লেনের বৈভব অ্যাপার্টমেন্টের একটি ফ্ল্যাটে হানা দিয়েছিল অ্যান্টি ব্যাঙ্ক পুলিস।

এরপরই ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রায় ৬ কোটি টাকা। এই নগদ রাখা ছিল ৫০০ এবং ২০০০ টাকার বান্ডিলে। টাকা উদ্ধারের পর ফ্ল্যাটটি সিল করেছে পুলিস। মন্দিরতলায় আবার পাণ্ডে ভাইদের গ্যারাজে রাখা গাড়ি থেকে উদ্ধার দু'কোটি টাকা। 


Follow us on :