২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Sandeshkhali: বালু ঘনিষ্ঠ শাহজাহানের বাড়িতে হানা দিতেই রক্ত ঝরল ইডি আধিকারিকদের! রিপোর্ট যাবে ইডির দিল্লি দফতরে
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-05 12:58:30   Share:   

এ যেন একেবারে সিনেমার দৃশ্য! 'রেইড' সিনেমা তো নিশ্চয় দেখেছেন আপনারা! এবারে বাংলাতেও দেখা গেল একই ঘটনা। শাসকদলের নেতার বাড়িতে হানা দিতেই ঝাপিয়ে পড়ল স্থানীয়রা। বাঁশ, লাঠি, লোহার রড, হাতের সামনে যা পেয়েছে তা নিয়েই ইডি আধিকারিকদের ওপর হামলা করার অভিযোগ উঠছে। তিন ইডি আধিকারিকদের বাঁশ দিয়ে মেরে মাথা ফাটিয়ে দেওয়ারও অভিযোগ উঠেছে। বাদ গেলেন না সিআরপিএফের জওয়ানরাও। মার খেতে হল তাঁদেরও। এছাড়া সাংবাদিকদের ওপরেও চড়াও হওয়া, গাড়ি ভাঙচুরের অভিযোগ উঠছে। জানা গিয়েছে, জখম তিন ইডি আধিকারিক অঙ্কুর গুপ্তা, রাজকুমার রাম এবং সোমনাথ দত্তকে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে আনা হয়েছে। রাজকুমারের আঘাত সব থেকে গুরুতর। তাঁর শরীরে সাতটি সেলাই পড়েছে এবং সোমনাথ দত্ত-এর ৪ টি সেলাই পড়েছে। সিটি স্ক্যান করা হচ্ছে তিন জনের। বর্তমানে সন্দেশখালি ঘিরে রেখেছে রাজ্য পুলিস।

নতুন বছরের শুরুতেই পুরো সুপার অ্যাকশন মুডে ইডি আধিকারিকরা। শুক্রবার রেশন দুর্নীতির তদন্তে রাজ্যের বিভিন্ন প্রান্তে ফের সাঁড়াশি অভিযানে নেমেছেন তাঁরা। কিন্তু উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে বালু ঘনিষ্ঠ শেখ শাহজাহানের বাড়িতে হানা দিতেই তুলকালাম কাণ্ড। তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে ইডি হানা দিতেই বাড়ির সামনে তাঁর অনুগামীদের বিক্ষোভ। কেন না জানিয়ে ইডির হানা? প্রশ্ন তুলে বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূল কর্মী সমর্থকরা। শুধু তাই নয়, ইডি আধিকারিকদের ওপর হামলা করার অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। কেন্দ্রীয় বাহিনীর জনওয়ানদেরও ধাক্কা দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয়দের একাংশের বিরুদ্ধে। জনগণের প্রতিক্রিয়া দেখে ইডি আধিকারিকেরা ঘটনাস্থল থেকে বেরিয়ে যান। তবে এর পরেও থামেনি বিক্ষুব্ধ জনতা। টায়ারে আগুন ধরিয়ে রাস্তা অবরোধ করার অভিযোগও উঠেছে তৃণমূলের কয়েক জন কর্মী-সমর্থকের বিরুদ্ধে। বেশ কয়েকটি গাড়িতেও ভাঙচুর চালানো হয়েছে। পুরো এলাকা কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে।

ইতিমধ্যেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে স্থানীয় পুলিসকে বিষয়টি জানানো হয়েছে। থানায় এফআইআর করার প্রস্তুতি নিচ্ছে ইডি। আদালতেও জানানো হবে আজকের গোটা বিষয়। এছাড়াও সন্দেশখালির এই ঘটনার বিষয়ে কলকাতা অফিস থেকে ইডির দিল্লি হেড কোয়ার্টারকে জানানো হয়েছে। ইতিমধ্যেই দিল্লির সদর দফতরে পাঠানো হয়েছে আজকের রিপোর্টে।


Follow us on :