০৫ মার্চ, ২০২৪

Sheikh Shahjahan: সন্দেশখালি ঘটনার ১৯ দিন পর ফের শাহজাহানের ডেরায় ইডি, বাড়ির তালা ভেঙে চলছে তল্লাশি
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-24 12:22:49   Share:   

আজ অর্থাৎ বুধবার সন্দেশখালির ঘটনার ১৯ দিন পর এখনও 'নিখোঁজ' শেখ শাহজাহান। গত ৫ জানুয়ারির ঘটনার পর আজ সকাল সকাল ফের শেখ শাহজাহানের বাড়িতে পৌঁছে গিয়েছে ইডি। রেশন বণ্টন দুর্নীতিকাণ্ডে ফের সুপার অ্যাকশন মোডে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, শাহজাহানের বাড়ির তালা ভেঙে ভিতরে প্রবেশ করে তল্লাশি অভিযান শুরু করেছে ইডি। তবে এ দিনের দৃশ্যটা ৫ জানুয়ারির থেকে একেবারেই আলাদা। এদিন সরবেড়িয়া গ্রাম যেন পরিণত হয়েছে রণক্ষেত্রে। এলাকাজুড়ে রয়েছে রাজ্য পুলিস এবং সিআরপিএফ। আর কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা পুরোপুরি তৈরি হয়ে এসেছে, তা দেখেই বোঝা যাচ্ছে।

রেশন বণ্টন দুর্নীতি কাণ্ডের অন্যতম অভিযুক্ত শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি অভিযানে এসেছেন ইডি আধিকারিকরা। ৫ জানুয়ারি যে তল্লাশি করতে তাঁরা এসেছিলেন, সেই কাজই করতে না পারায় এদিন ফের শেখ শাহজাহানের ডেরায় হানা দিয়েছে ইডি। জানা গিয়েছে, বিশাল কেন্দ্রীয় বাহিনী নিয়ে শেখ শাহজাহানের বাড়িতে ৮ জন ইডি আধিকারিক আসেন। ইডির তরফ থেকে পুরো তল্লাশি ভিডিওগ্রাফি করা হচ্ছে। আলাদা করে ভিডিওগ্রাফার নিয়ে আসা হয়েছে। মোতায়ন রয়েছে ন্যাজাট থানার পুলিস আধিকারিকরা এবং বসিরহাট থানার পুলিস আধিকারিকরা। তেরো জনকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়েছে তল্লাশির স্বার্থে। যেখানে আটজন ইডি আধিকারিক সহ দুজন লোকাল উইটনেস এবং প্রশাসনিক কর্তারা রয়েছেন। প্রশাসনিক কর্তাদের বডিক্যাম রয়েছে। মূল বাড়িতে যেরকম তল্লাশি চলছে পাশাপাশি অন্যান্য আত্মীয়দের বাড়িতেও চাবির খোঁজে যান তদন্তকারী আধিকারিকরা। চাবি খুঁজে না পাওয়ায় দিয়ে লোক দিয়ে তালা ভেঙে ভিতরে প্রবেশ করে তল্লাশি চলছে। জানা গিয়েছে, ইডির তরফে শেখ শাহজাহানের বাড়ির তালা ভাঙতে ২ জনকে আনা হয়েছে।

অনুমান করা হচ্ছে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে রয়েছে শাহজাহানের গুপ্তধন। দুর্নীতির কোটি কোটি টাকা রয়েছে তার কাছে। আর সেই সূত্র ধরেই ফের সন্দেশখালিতে ইডির এই তল্লাশি অভিযান। এখনও অবধি হদিস নেই বিপুল সম্পদ এর। কোথায় গেলো শাহজাহান বিপুল বেআইনি অর্থ? সূত্র অনুযায়ী, দক্ষিণ ২৪ পরগনা ও কলকাতার একাধিক স্থানে গোপনে টাকা সরানো হয়েছে। সরানো হয়েছে অস্ত্র ও। ইডির হাতে একাধিক নেতা, বিধায়ক এর নাম উঠে এসেছে এই সূত্রে। ফলে এদিন ইডির তল্লাশি অভিযানের পর কী কী তথ্য হাতে উঠে আসে, তাই এখন দেখার।


Follow us on :