১৭ মে, ২০২৪

LULU: রাজ্যে বিনিয়োগ করতে চলেছে দুবাইয়ের সংস্থা লুলু, এক্স হ্যান্ডেলে জানালেন মমতা
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-23 13:56:27   Share:   

রাজ্যে বিনিয়োগ করতে চলেছে দুবাইয়ের বহুজাতিক সংস্থা লুলু। সেরকমই ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন, দুবাইয়ে লুলু গোষ্ঠীর সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকের পর এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, লুলু-র সঙ্গে বৈঠক আশাপ্রদ। সব ঠিক থাকলে নিউটাউনে বিশ্ব মানের শপিং মল খুলতে পারে লুলু গোষ্ঠী। এছাড়াও রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ নিয়ে আলোচনা হয়েছে লুলু-র সঙ্গে। ২০২৩ সালের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মলনে তাদের আমন্ত্রণ জানিয়েছেন মমতা।

শুক্রবার গোষ্ঠীর একজিকিউটিভ ডিরেক্টর আশরফ আলির সঙ্গে একান্তে বৈঠক সারেন মুখ্যমন্ত্রী। ওই বৈঠকে বাংলায় বিনিয়োগ সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। মমতা জানিয়েছেন, শপিং মল ছাড়াও বাংলায় খাদ্য প্রক্রিয়াকরণ কেন্দ্র খুলতে আগ্রহ প্রকাশ করেছে সংস্থা। পোলট্রি ও ডেয়ারি প্রকল্পেও বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। এছাড়া, বিশ্বের বিভিন্ন দেশে যেখামে লুলু-র শপিং মল রয়েছে, বিশ্ববাংলার জন্য আলাদা কাউন্টার খোলা হতে পারে। ওই কাউন্টারে শুধু বিশ্ব বাংলারই জিনিস থাকবে। এক্স হ্যান্ডেলে এমনই ইঙ্গিত দেন মুখ্যমন্ত্রী।

শুক্রবারই আমিরশাহির বৈদেশিক বাণিজ্যমন্ত্রী থানি বিন আহমেদ আল জেয়ুদির সঙ্গে সাক্ষাৎ করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা। পশ্চিমবঙ্গের সঙ্গে আরব আমিরশাহির বাণিজ্যিক সম্পর্ক আরও মজবুত করার বিষয়ে দু’জনের মধ্যে আলোচনা হয়েছে।


Follow us on :