১৪ মে, ২০২৪

Posting: লোকসভার আগে জেলায় জেলায় বড় রদবদল আইপিএস-আইএএসদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-12 19:12:00   Share:   

জেলায় জেলায় প্রশাসনিক শীর্ষপদে বড়সড় রদবদল করল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী স্পেনের উদ্দেশে উড়ে যাওয়ার পরেই রদবদলের ওই তালিকা প্রকাশ করা হয়। সেখানে যেমন একাধিক জেলা শাসক ও জেলা পুলিশ সুপারদের পদে পরিবর্তন করা হয়েছে তেমনই একধিক দফতরের শীর্ষ পদেও বদল করা হয়েছে।

নবান্নের তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে ২২ জন শীর্ষ আমলা সহ ৩১ জন পুলিশ আধিকারিকের নাম রয়েছে। কোনও কোনও আধিকারিকের যেমন পদোন্নতি হয়েছে তেমন কাউকে আবার কম গুরুত্বপূর্ণ পদে বদলি করা হয়েছে। বদলির তালিকার রয়েছে, নদিয়া, দুই বর্ধমান, জলপাইগুড়ি, কোচবিহার সহ একাধিক জেলার শীর্ষ আধিকারিকরা। আচমকা এই ব্যাপক রদবদল নিয়ে চরম আলোচনা শুরু হয়েছে প্রশাসনিক মহলে।

জলপাইগুড়ির জেলাশাসকের দায়িত্ব থেকে সরে আসছেন মৌমিতা গোদারা বসু। তাঁকে স্বাস্থ্যসচিবের দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়ঙ্কা সিংলাকে বিপর্যয় মোকাবিলা দফতরের বিশেষ সচিবের দায়িত্ব দেওয়া হচ্ছে। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হচ্ছে পূর্ণেন্দুকুমার মাঝিকে। অন্যদিকে জেলাশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে প্রীতি গয়ালকে।

জলপাইগুড়ি জেলার জেলাশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে শামা পারভিনকে। এতদিন সেখানে ছিলেন মৌমিতা গোদারা বসু। হাওড়া জেলার জেলাশাসক মুক্তা আরিয়াকে হুগলির দায়িত্ব দেওয়া হয়েছে।


Follow us on :