১৫ মে, ২০২৪

Dilip Ghosh: হীরক জয়ন্তীতে পা দিয়েও চিন্তায় দিলীপ
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-01 12:50:02   Share:   

প্রসূন গুপ্ত: হীরক জয়ন্তীতে পা দিয়েও চিন্তায় দিলীপ ফের আলোচনায় বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। ইদানিং দিলীপবাবুকে নিয়ে জল্পনা কমছেই না। শুধু তাঁর দল থেকেই নয় তৃণমূল কংগ্রেসীদের একটা অংশও দিলীপ ঘোষের অপসারণের সমালোচনা করছে। দিলীপ ঘোষ বর্ণময় চরিত্র। দলের মধ্যে তিনিই নিয়মিত জনতার সঙ্গে যোগাযোগ রাখেন যদি এ রাজ্যে থাকেন। দিলীপবাবুর তৃণমূল বা অন্য বিরোধীদের নিয়ে বিতর্কিত মন্তব্য তৃণমূলের কেউই খুব একটা মাথা ঘামায় বরং মজাই পায়।

অন্যদিকে দিলীপবাবু এই প্রতিবেদককে জানিয়েছিলেন যে, তাঁর তৃণমূল দলের নেতাদের সঙ্গে ভালোই সম্পর্ক কিন্তু যখনই রাজনীতির প্রসঙ্গ আসে তখন তিনি ছেড়ে কথা বলেন না। অবিশ্যি তৃণমূলের মুখপাত্ররাও দিলীপবাবুর সমালোচনা কোর্ট দ্বিধা করে না। একটি যেন অম্লমধুর সম্পর্ক। এমনটিই হওয়া উচিত জানিয়েছিলেন কুনাল ঘোষ। সেই দিলীপ ঘোষকে এক প্রকার অপসারণ করাতে সমস্ত দলের মানুষ কিন্তু দিলীপের পাশেই দাঁড়িয়েছে। এই মুহূর্তে দিলীপবাবু পদহীন। কেউ কেউ বলছে হয়তো কেন্দ্রের মন্ত্রী হতে পারেন কিন্তু মন্ত্রিত্বতো ২০১৯-এ দিলীপবাবু শ্রদ্ধার সঙ্গে নাকচ করেছিলেন। তিনি জানিয়েছিলেন, সংগঠনের মানুষ আমি, মন্ত্রী হয়ে কি হবে। এখন যদি তাঁকে মন্ত্রিসভায় নিয়েই আসা হয় তবে ১০ মাসে তিনি কিই বা করতে পারবেন? সম্প্রতি দলের বর্তমান সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছেন যে, দিলীপদাকে নিয়ে যাই অসন্তোষ হোক না কেন তাতে দলের ক্ষতি হবে না।

কিন্তু এই প্রশ্ন আসছে কেন? দিলীপ ঘোষ কি ব্রাত্য? তিনি ছাড়া আর কোনও নেতা কি অসংযমী কথাবার্তা বলেন না, প্রশ্ন দিলীপ ঘনিষ্ঠদের।  আমল দিচ্ছেন না সুকান্তবাবু। বাস্তব ঘটনা এই যে, সাম্প্রতিক পঞ্চায়েত ভোটে বিজেপির ১৬ শতাংশ ভোট কমেছে। এর নির্ণয় অনুযায়ী আসন্ন লোকসভা ভোটে বিজেপির ১৮ আসন কমে ৩/৪ টি আসনে দাঁড়াতে পারে। কি ভাবনা রয়েছে কেন্দ্রের অথবা রাজ্য দলের? অন্যদিকে দলেরই এক ছোট নেতা সন্ময় বন্দোপাধ্যায় তার সোশ্যাল মিডিয়াতে জানিয়েছেন যে, হয়তো কেন্দ্রে সুকান্ত মজুমদার মত্রী হতে পারেন এবং রাজ্য সভাপতি হতে পারেন শুভেন্দু অধিকারী। এই বার্তা কি নাড্ডারও? দিলীপবাবু মঙ্গলবার ৬০-এ পা দিলেন অর্থাৎ ডায়মন্ড জুবিলী বা হীরক জয়ন্তী। তাঁর জন্য কোন হীরা অপেক্ষা করছে সেটাই দেখার।


Follow us on :