১১ মে, ২০২৪

Balurghat: গার্লস হোস্টেলের বেহাল দশা, গাফিলতির অভিযোগ হোস্টেল কর্তৃপক্ষের বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-12 17:12:46   Share:   

যেখানে কলেজ কর্তৃপক্ষের গাফিলতিতে যাদবপুরের বয়েস হোস্টেলে মৃত্যু হল এক তরতাজা ছাত্রের। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। এমনকি শুরু হয়েছে প্রতিবাদ মিছিলও। এমতাবস্থায় বালুরঘাট (Balurghat) গার্লস কলেজে (Girls Hostel) কলেজ কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ তুলছে হোস্টেলের আবাসিকরা। অভিযোগ, মহিলা হোস্টেলের দরজা জানালা ভেঙে (Bad Condition) রয়েছে দীর্ঘদিন ধরে। খবরের কাগজ, বস্তা দিয়ে ঢেকে রাখা হয়েছে জানালাগুলি। বারবার কলেজ কর্তৃপক্ষকে জানিয়েও কোনো সুরাহা মেলেনি। যার ফলে প্রতিনিয়ত নিরাপত্তাহীনতায় ভুগছে হোস্টেলের আবাসিকরা। এমনকি এই গাফিলতির জন্যে যেকোনও সময় ঘটে যেতে পারে নানান দুর্ঘটনা।   

হোস্টেলের ছাত্রীদের অভিযোগ, হোস্টেলে আসার পর থেকেই দরজা জানালা ভাঙা, জলের আ্যকোয়ার্গাড ভাঙা অবস্থাতেই দেখেছে তাঁরা। যার ফলে পানীয় জল থেকে শুরু করে রান্নার যাবতীয় সামগ্রী কিনতে হচ্ছে হোস্টেলের ছাত্রীদেরই। এমনকি ভাঙা জানালা গুলির বাইরে ঝোপঝাড়, নোংরা থাকা সত্ত্বেও কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে তা পরিস্কার করার কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। উপরন্তু কলেজের অধ্যাপককে এই সমস্যার কথা বললে তিনি ছাত্রীদেরই পরিস্কার পরিচ্ছন্ন করার কথা বলেন, এমনটাই অভিযোগ। তাঁদের দাবি, অতিশীঘ্রই কলেজের তরফ থেকে হোস্টেলে জানালা, দরজা বসানো হোক। পানীয় জলের ব্যবস্থা থেকে শুরু করে ঝোপঝাড়, নোংরা সবকিছু পরিস্কার পরিচ্ছন্ন করা হোক। 

এই বিষয়ে বালুরঘাট কলেজের গার্লস হোস্টেলের সুপারিনটেনডেণ্ট জানান, হোস্টেলের সমস্যার কথা জানানো হয়েছে কলেজ কর্তৃপক্ষকে। খুব তাড়াতাড়িই এই সমস্যাগুলির সমাধান করা হবে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। 


Follow us on :