২৬ এপ্রিল, ২০২৪

Fire: ফুলবাড়িতে ডিটারজেন্ট কারখানায় আগুন, ক্ষতিগ্রস্ত প্রায় ৮ থেকে ১০ কোটি টাকার ডিটারজেন্ট
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-08 16:16:30   Share:   

ডিটারজেন্ট কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire)। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি (Siliguri) শহর সংলগ্ন ফুলবাড়ির আমাইদিঘি এলাকার একটি ডিটারজেন্ট কারখানায় (Detergent factory)। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে ৫টি দমকলের গাড়ি আসে। প্রায় ১০ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা। আতঙ্কে ফুলবাড়ির ডিটারজেন্ট কারখানার কর্মীরা।  

জানা গিয়েছে, শনিবার সন্ধ্যা ৬ টা নাগাদ শিলিগুড়ি শহর সংলগ্ন ফুলবাড়ির আমাইদিঘি এলাকাস্থিত একটি ডিটারজেন্ট কারখানায় আগুন লাগে। মূহুর্তেই সেই আগুন ছড়িয়ে পড়ে গোটা কারখানায়। প্রায় ১০ ঘণ্টার চেষ্টার পর শেষ পর্যন্ত দমকল কর্মীদের সহায়তায় ভোর রাতে আগুন নিয়ন্ত্রণে আসে৷ তবে কারখানার ভেতরে থাকা সব জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। আগুনের এই লেলিহান শিখায় ক্ষতি হয়েছে প্রায় ৮ থেকে ১০ কোটি টাকার ডিটারজেন্ট। 

কারখানার কর্মীরা জনান, ডিটারজেন্ট কারখানার গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তেই সেই আগুন ছড়িয়ে পড়ে। ঘটনার জেরে ফ্লোর ক্লিনার প্লান্ট ধ্বসে পড়ে। আগুন লাগার পর কারখানার কর্মীরা কারখানায় সংরক্ষিত জল দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে চেষ্টা করে। দমকলের তরফ থেকে দ্রুততার সঙ্গে পরিস্থিতি মোকাবিলার কাজ শুরু হলে ক্ষতির পরিমাণ অনেকটাই কম হত। তবে কিভাবে কারখানার গুদামে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়।

 


Follow us on :