১১ মে, ২০২৪

Train: খড়গপুর ঢোকার মুখে বেলাইন হাওড়া-মেদিনীপুর লোকাল, আহত বেশ কিছু যাত্রীও
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-11 12:09:53   Share:   

দক্ষিণ-পূর্ব (South Eastern Railway) রেলে যেন ফাঁড়া চলছে। করমণ্ডল (Coromondel Express) দুর্ঘটনার পর এদিকে-ওদিক অনেক ট্রেনই বেলাইন হয়েছে, বা কামরা থেকে ধোঁয়া বেরিয়েছে। এবার বেলাইন হয়ে গেল মেদিনীপুর-হাওড়া (Medinipur Howrah Local) লোকাল। শনিবার রাতের এই ঘটনায় বেশ কয়েকজন জখম হয়েছেন বলেও খবর পাওয়া গিয়েছে। গিরি ময়দান ও খড়গপুর স্টেশনের মাঝে কাটিং খোলি এলাকায় এই দুর্ঘটনা হয়। ঘটনার সময় ট্রেনটি মেদিনীপুর থেকে হাওড়া আসছিল। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মেরে বেলাইন হয় লোকাল।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রাত নটার কিছু পরে তাঁরা একটা আওয়াজ শুনতে পান। ছুটে গিয়ে দেখেন বেলাইন হয়ে গিয়েছে মেদিনীপুর থেকে হাওড়া যাওয়ার পথে লোকাল ট্রেন। ভেঙে গিয়েছে পাশের বিদ্যুতের খুঁটি। আতঙ্কে যাত্রীরা ট্রেন থেকে লাফাতে শুরু করেন। তাতেই অনেকে চোট পান বলে দাবি স্থানীয়দের।

এদিকে ট্রেন বেলাইন হওয়ায় দুর্ভোগে পড়েন খড়গপুরের যাত্রীরা। অভিযোগ, দুর্ঘটনা সম্পর্কে খুব বেশি খবর দেয়নি রেল। করমণ্ডলের দুর্ঘটনার পর যাত্রীদের সুরক্ষা নিয়ে বারবার প্রশ্ন উঠছিল, ওই একই শাখায় করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় প্রাণ গিয়েছে ২৮৮ জনের। তাঁর ধাক্কা এখনও সামলে উঠতে পারেনি রেল কতৃপক্ষ। তাঁর মধ্যে ফের এমন দুর্ঘটনায় রেল কর্তাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। শনিবার রাতে কেন এমন দুর্ঘটনা হল তা খতিয়ে দেখছে রেল আধিকারিকরা। 


Follow us on :