২৬ এপ্রিল, ২০২৪

Dengue: ডেঙ্গিতে দক্ষিণ কলকাতায় এক মহিলার মৃত্যু, বাড়ছে আতঙ্ক
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-06 10:32:58   Share:   

কলকাতায় ফের ডেঙ্গিতে আক্রান্ত বহু মানুষ। ডেঙ্গিতে গতকাল দক্ষিণ কলকাতার হরিদেবপুরে ৫৯ বছর বয়সী শর্মিলা চট্টোপাধ্যায় নামে এক মহিলার মৃত্যু হয়। গতকালই তিনি টালিগঞ্জের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে তাঁকে ঢাকুরিয়ায় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে রাত ১০টা ৩০মিনিটে মৃত্যু হয় তাঁর।

ডেথ সার্টিফিকেট ডেঙ্গি শক সিনড্রোম-এর উল্লেখ। মৃত মহিলার চিকিৎসা গাইডলাইন মেনে হয়নি বলে দাবি কলকাতা পৌর সংস্থার। জানালেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরী। ৩০ সেপ্টেম্বরে মহিলার জ্বর আসে, তবে তাঁর রক্ত পরীক্ষা কলকাতা পৌর সংস্থার কেন্দ্রে হয়নি বলে দাবি মুখ্য স্বাস্থ্য আধিকারিকের। স্বাস্থ্য গাইডলাইন মেনে ওষুধ দেওয়া হয়নি মহিলাকে। সঠিক পরামর্শ দেননি মহিলার চিকিৎসক বলে জানালেন কলকাতা পৌর সংস্থার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। কলকাতার বাইরে সোনারপুরে পরীক্ষা করা হয় মহিলার। এখনও পর্যন্ত ৫৭৮ জন ডেঙ্গি আক্রান্তের খোঁজ মিলেছে, জানালেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরী।

এলাকার মানুষজনের বক্তব্য বেশিরভাগ বাড়ির মানুষ ডেঙ্গুতে আক্রান্ত। বহু মানুষ হাসপাতালে ভর্তি এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েও এসছে বহু মানুষজন। বহুদিন ধরে ডেঙ্গি হচ্ছে এলাকায়।কিন্তু পুরসভার কোনো হেলদোল নেই।শুধু সপ্তাহে একদিন এসে এলাকায় বিচিং পাউডার ছড়িয়ে দেয়। আর কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। যে মহিলা মারা গেছে তাঁর বাড়ির সামনে দুটি ফাঁকা জমি ডাস্টবিনে পরিণত হয়েছে। মানুষজনের বক্তব্য বহু বার বলা সত্ত্বেও ওই খালি জমি কেউ পরিষ্কার করছে না। এক কথায় মশার আঁতুড়ঘরে পরিণত হয়েছে এই খালি ডাস্টবিন দুটি। এলাকার মানুষজন আতঙ্কে।


Follow us on :